খেলাধুলা উদ্বুদ্ধ করতে রংপুর অঞ্চলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে.....প্রতিমন্ত্রী রাঙ্গা

হাজী মারুফ,রংপুর ব্যুরোঃ
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আলহাজ্ব মসিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন বর্তমান প্রজন্মকে বুদ্ধিদৃপ্ত আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে লেখাপড়ার সাথে খেলাধুলা অনুসিলন অতি প্রয়োজন। খেলাধুলা নিয়মানুবর্তিতা শেখায় এবং  মানুষের  রোগমুক্ত, সুস্থ সুন্দর জীবন গড়ার অন্যতম উপাদান হিসেবে কাজ করে। তিনি গত শুক্রবার রাতে রংপুর টেবিল টেনিস
সংস্থায় আন্তঃ স্কুল জেলা প্রশাসক গোল্ড কাপ টেবিল টেনিস প্রতিযোগিতার পুরস্কার বিতরন অনুষ্ঠানে একথা বলেন। প্রতিমন্ত্রী ছেলেমেয়েদের লেখাপড়ার পাশাপশি তাদের শারারিক মানষিক চিন্তাধারাকে আরও এগিয়ে নিতে ফুটবল, ক্রিকেট, টেবিল টেনিস, হ্যান্ডবলসহ যে কোন ধরনের খেলাধুলায় অংশগ্রহনের পরিবেশ তৈরীর জন্য সকলের সহযোগিতার আহবান জানান। প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেন, সুস্থ্য থাকতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। এক সময় টেবিল টেনিস খেলায় রংপুর অঞ্চলের অনেক নাম ছিল।
প্রতিযোগিতা আয়োজনের মধ্য দিয়ে মানুষকে টেবিল টেনিস খেলায় উদ্বুদ্ধ করতে হবে এবং রংপুরের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। এ সময় তিনি টেবিল টেনিস ভবনের অবকাঠামোর বিষয়ে নানা সমস্যা সমাধানের আশ্বাস দেন। জেলা প্রশাসক ফরিদ আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক মমতাজ উদ্দিন আহমেদ, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিমন্ত্রীর পতœী রাকিবা নাছরিন, লেডিসকাব সভাপতি ফারহানা ইয়াসমিন ফরিদ, কাব সাধারণ সম্পাদক মজিবর রহমান। অনুষ্ঠানের শুরুতে অনুষ্ঠিত বালিকা দলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দ্বীপান্বিতা চ্যাম্পিয়ন ও দি মিলেনিয়াম স্টারস্ স্কুল এন্ড কলেজের রুদ্র জয়া রানারআপ হয় ।
রংপুরে ১ম আন্তঃস্কুল জেলা প্রশাসক গোল্ডকাপ টেবিল টেনিস টুর্নামে›েরট ফাইনাল অন্যন্য খেলায় বালক অনুর্ধ্ব-১৭ বিভাগে পুলিশ লাইন স্কুল এন্ড কলেজের দীপ্ত চ্যাম্পিয়ন ও বিয়াম ল্যাবরেটরী স্কুলের রাজ রানারআপ হয়। দলগতভাবে লায়ন্স স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন ও রংপুর জিলা স্কুল রানারআপ হয়। এছাড়া অনুর্ধ্ব- ১৪ বিভাগে রংপুর জিলা স্কুলের হৃদয় ও কালেক্টরেট স্কুল ও কলেজের ফাহিম রানারআপ হয়। রংপুর টেবিল টেনিস সংস্থা ও জেলা প্রশাসনের উদ্যোগে এ টুর্নামেন্টে জেলার ১৭টি স্কুল অংশ নেয়। 

পুরোনো সংবাদ

খেলাধুলা 452089945058656892

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item