দাশিয়ারছড়া ছিটমহলে এইচ.এম.এরশাদ আওয়ামীলীগ সরকারের জন্য ১১১টি ছিটমহলের মানুষজন আজ মুক্ত

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 
সাবেক রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত জাতীয় পার্টি’র চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ছিটমহল বিনিময় চুক্তি স্বাক্ষর হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান এবং বলেন যদি আওয়ামীলীগ সরকার গঠন না হলে কোন  দিনই সম্ভব হতো না ছিটমহল বিনিময় চুক্তি। তিনি বলেন, আমিও ক্ষমতায় ছিলাম-জিয়াউর রহমানও ক্ষমতায় ছিলেন কেউ ছিটমহলের মানুষের জন্য কিছুই করতে পারি নাই।
তবে আওয়ামীলীগ  সরকারের সঙ্গে ভারতের সরকারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক অত্যন্ত ভালো হওয়ায় দীর্ঘ ৬৪ বছর পর বাংলাদেশের অভ্যন্তরের ভারতীয় ১১১টি ছিটমহলের মানুষের বন্দীদশা থেকে আজ মুক্ত হয়েছে। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীর ভূয়শী প্রশংসা করেন।
 বুধবার দুপুর পোনে ১টায় দিকে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অভ্যন্তরে ভারতীয় ছিটমহল দাশিয়ারছড়া কালিরহাট বাজারে বাংলাদেশ ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি’র সভাপতি মো. মইনুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি ছিটমহলবাসীর উদ্দেশ্যে বলেন, আমি এখানে আসার সময় কুড়িগ্রামের ডিসি সাহেবের সঙ্গে কথা হয়েছে, এ ছিটমহলটি একটি ইউনিয়ন পরিষদ হবে। সেখানে সরকারের সকল সুযোগ সুবিধা আপনারা পাবেন। আগামী ৬ মাসের মধ্যে এই নদীতে (নীলকুমর নদী) একটি ব্রীজ হবে। এখানে রাস্তাঘাট, স্কুল, কলেজ, হাসপাতাল দ্রুততম সময়ে হবে। এরই মধ্যে  যদি কোন মা,ভাই বোন অসুস্থ হন তাহলে আপনারা সরাসরি ফুলবাড়ী হাসপাতালে চিকিৎসা নিবেন।
এ সময় আরও বক্তব্য রাখেন, নাগেশ্বরী-ভূরুঙ্গামারী কুড়িগ্রাম ১ আসনের জাতীয় সংসদ সদস্য এ.কে.এম. মোস্তাফিজার রহমান, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো. নাসির উদ্দিন মাহমুদ, বাংলাদেশ ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি’র সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা খাঁন, দাশিয়ারছড়া ছিটমহলের সভাপতি মো. আলতাফ হোসেন প্রমুখ। 

পুরোনো সংবাদ

প্রধান খবর 2100690261021752045

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item