মাগুরছড়া দিবস উপলে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রা জাতীয় কমিটির উদ্যোগে রংপুর জেলার মিছিল- সমাবেশে

ব্যুরো প্রধান হাজী মারুফ রংপুর অফিস.

মাগুরছড়া দিবস উপলে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রা জাতীয় কমিটি রংপুর জেলার মিছিল- আয়োজিত সমাবেশে বক্তারা ‘মাগুরছড়া-টেংরাটিলা’ বিস্ফোরণে দায়ী বিদেশী কোম্পানী শেভরন ও নাইকোর কাছ থেকে ৫০ হাজার কোটি টাকা তিপূরণ আদায় করে জাতীয় সমতা বিকাশের কাজে লাগানোর দাবী ,সমাবেশ থেকে সুন্দরবনধ্বংসী রামপাল, অরিয়ন বিদ্যুৎ প্রকল্পসহ সুন্দরবন ধ্বংসকারী প্রকল্পসমূহ, ভারতের সাথে অস্বচ্ছ প্রক্রিয়ায় সম্পাদিত বিদ্যুৎ চুক্তি বাতিলের দাবি গতকাল ১৪ জুন ২০১৫ বিকাল ৫টায়  প্রেসকাবের সামন থেকে  একটি মিছিল বের হয়।
মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে আবারো প্রেসকাবের সমাবেশে মিলিত হয়। সমাবেশে কমিটির জেলা সদস্য সচিব অধ্য ওয়াহেদ মিয়া বক্তব্য রাখেন।এ সময় উপস্থিত ছিলেন বাসদ জেলা কমিটির সদস্য মমিনুল ইসলাম, বাসদ(মার্কসবাদী) জেলা কমিটির সদস্য ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি আহসানুল আরেফিন তিতু, গণসংহতি বাংলাদেশের জেলা সংগঠক ফারুক প্রধান।  
বক্তারা বলেন,  বিদেশী কোম্পানীর অবহেলায়  ‘মাগুরছড়া-টেংরাটিলা’ বিস্ফোরণে দেশের বিশাল তি হলেও এই বিশাল তি নিয়ে কোন সরকারকে কখনো কথা বলতে শোনা যায় নি। মার্কিনী কোম্পানি শেভরণ ও কানাডীয়  কোম্পানী নাইকোর কাছ থেকে এই বিপুল পরিমান তিপূরণ আদায় করতে কোনো সরকারই উদ্যোগ গ্রহণ করেনি। উল্টো তাদেরকে নানারকম ছাড়, ভর্তুকি ও সুবিধা সম্প্রসারণ করা হচ্ছে। তিপূরণ নিয়ে একটা হাস্যকর রকম কম অংকের টাকা কখনো কখনো বলা হচ্ছে।   
নেতৃবৃন্দঅবিলম্বে,  তিপূরণের যথাযথ অর্থ আদায়  করে তা জ্বালানী খাতে সমতা বিকাশসহ দেশের উন্নয়নে কাজে লাগানোর আহ্বান জানান এবং দেশের গ্যাস-বিদ্যুৎ সমস্যা সমাধানে জাতীয় কমিটির ৭দফা বাস্তবায়নের দাবী জানান। 

পুরোনো সংবাদ

রংপুর 5947463095546731332

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item