নীলফামারীতে বিবাহিত কিশোরীদের ক্ষমতায়নের উদ্যোগ

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
 নীলফামারীর সংগলশী ইউনিয়নে নেদারল্যান্ডস সরকারের অর্থায়নে বাল্যবিয়ের শিকার এমন কিশোরীদের ভাগ্য উন্নয়নে বর্তমান সরকারের সহযোগীতায় ইমেজ প্রকল্প চালু করা হয়েছে । দুই বছর মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করছে বে-সরকারি উন্নয়ন সংস্থা পল্লী-শ্রী। 
বুধবার সকালে ১১টা থেকে দুপুর দুইটা পর্যন্ত প্রকল্পটির সার্বিক বিষয় তুলে ধরে  জেলা পর্যায়ে পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে। 

পল্লীশ্রীর নির্বাহী পরিচালক শামীম আরা বেগমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকীর হোসেন। প্রকল্প ব্যবস্থাপক লিলিমা রানীর সঞ্চালয়ে সভায় বিভিন্ন সেক্টরের শতাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন। এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট লিয়াকত আলী, নীলফামারী সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল গাফ্ফার, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাবেদ আলী, ইমেজ প্রকল্পের পরিচালক ফারহানা জেসমিন হাসান, পল্লী-শ্রীর প্রকল্প পরিচালক  সামসুন নাহার, পল্লীর প্রোগাম ম্যানেজার সুরাইয়া আখতার,মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, সাংবাদিক তাহমিন হক ববি,আনোয়ারুল আলম, সংগলশী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ, প্রভাষক নাসিমা বেগম প্রমুখ। 
সভায় জানানো হয় সকলের অগচোরে যে সকল কিশোরীদের বিয়ে হয়ে গেছে এমন ১৩৫২ জন বিবাহিত কিশোরীদের সুরক্ষা এবং তাদের ক্ষমতায়নে এই প্রকল্প কাজ করবে। পাশাপাশি বাল্য বিয়ে প্রতিরোধ করা হবে। এ সময় প্রকল্পের কাঠামো তুলে ধরা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 8270972293256430587

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item