গঙ্গাচড়ায় বিলুপ্ত মক্তবের ওয়াক্ফ সম্পত্তি দখল

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 

রংপুরের গঙ্গাচড়া উপজেলার মক্তব বিলুপ্তির কারণে জমিদাতার ওয়ারিশরা ওয়াকফ সম্পত্তি দখল করে নিয়েছে। স্বার্থ হাতছাড়ায় দিশেহারা হয়ে পড়েছেন মাদরাসা সুপার:। 
জানাগেছে উপজেলার বড়বিল ইউনিয়নের গিরিয়ার পাড় এলাকার মৃত ফজলে করিম, আব্দুল করিম উভয় পিতা মৃত জামানত উল্লাহ, মৃত আব্দুল আজিজ পিতা মৃত আহানত উল্লাহ সরকার ও মৃত আব্দুল হামিদ পিতা হেকমত উল্লাহ মক্তব প্রতিষ্ঠার জন্য ১৯৫৩ সালে মৌজা- উত্তরপানাপুকুর জেএল নং-৩০, খতিয়ান-১৬৭, দাগ-৩৪০৫, হালখতিয়ান-৪১, হালদাগ-৮১৬৭ মোট ১ একর ২৫শতক জমি দান করেন।
১৯৫৭ সালে মক্তবটি চালু হয়। কয়েক বছরের মাথায় মক্তবটি বিলুপ্ত হওয়ায় বর্তমানে উত্তরপানাপুকুর দাখিল মাদরাসা উক্ত সম্পত্তি বেনামিয় ভোগদখল করে আসছে। মাদরাসাটি বিলুপ্ত হওয়ায় দাতার ওয়ারিশরা সম্পত্তি দখলে নেয়। জমি দাতার ওয়ারিশ মোজাম্মেল হক সুজা জানান, আমাদের পূর্বপুরুষ মক্তব’এর নামে  জমি ওয়াকফ করেন। দলিলে উল্লেখ আছে মক্তবটি বিলুপ্ত হলে দলিলমূলে দাতার ওয়ারিশানগন উক্ত সম্পত্তির মালিক হবেন। উত্তরপানাপুকুর দাখিল মাদরাসা ও হুরফুল ফোরকানিয়া মাদারাসার নামে কোন জমি ওয়াকফ করা হয় নাই। কিন্তু বর্তমান দাখিল মাদরাসার সুপার তার স্বার্থ হাছিলে বিভিন্ন রকম অপতৎপরতা চালিলে যাচ্ছেন। টাকার লোভ সামলাতে না পেরে সুপার: আমাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।
এব্যাপারে বর্তমান দাখিল মাদরাসার সুপার: জালাল উদ্দিন জানান, ওয়াকফ সম্পত্তি তারা জোরপূর্বক ভোগদখল করে আসছে। সম্পত্তি উদ্ধারে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত আবেদন করা হয়েছে। 

পুরোনো সংবাদ

রংপুর 8399157462177365507

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item