রংপুরে ডিপোমা ইন পেশেন্ট কেয়ার নার্সেস এসোসিয়েশনের মানববন্ধন

ব্যুরো প্রধান হাজী মারুফ রংপুর অফিস.
.
ডিপোমা ইন নার্সিং কাউন্সিল কর্তৃক উত্তীর্ণ নার্সদের মত সনদের সমমান মর্যাদা প্রদান, চাকুরীর ক্ষেত্রে সৃষ্ট বেতন ও মর্যাদার বৈষম্য দুর করা, বিএসসি নার্সিং এ অধ্যায়নের সমান সুযোগ সৃষ্টি, বেকারত্ব নিরসনে পর্যাপ্ত পদ সৃষ্টি করাসহ ৬ দফা দাবিতে রংপুরে মানববন্ধন করেছে ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার নার্সেস এসোসিয়েশন।
সোমবার স্থানীয় প্রেসকাব চত্বরে বেলা ১১ টা থেকে এক ঘন্টা মানবন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, এসোসিয়েশনের উপদেষ্টা ডাঃ মফিজুল ইসলাম মান্টু, অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, সভাপতি বৃন্দাবন চন্দ্র মোহন্ত, সাধারণ সম্পাদক মশিউর রহমান, সদস্য মোর্শেদা বেগম রবিউল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমান সরকার মানব সম্পদ উন্নয়নে কারিগরি শিক্ষাক্রমের উপর গুরত্বারোপ করলেও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে উত্তীর্ণ ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার নার্সরা পদে পদে অবহেলা আর বৈষম্যের স্বীকার হচ্ছেন। ডিপ্লোমা ইন নার্সিং কাউন্সিল কর্তৃক উত্তীর্ণ নার্সদের মত সনদের সমমান মর্যাদা না দেওয়ায় সরকারি, বেসরকারী এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে নিয়োগের ক্ষেত্রে আমরা সমস্কেল ও সমমর্যাদা থেকে বঞ্চিত হচ্ছি।
বক্তরা অবিলম্বে ব্যাচ ভিত্তিক সমাপনী পরীক্ষার পর সরকারি চাকুরীর জন্য নার্সিং কাউন্সিলের মত রেজিস্ট্রেশন অনুমোদন ও বিদেশে নার্স প্রেরণের ক্ষেত্রে ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার নার্সদের অগ্রাধিকার প্রদানসহ তাদের ৬ দফা দাবি বাস্তবায়নে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।
মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রীর কাছে স্বারকলিপি দেন তারা। শাকিল আহম্মেদ

পুরোনো সংবাদ

রংপুর 7860551072017100321

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item