ডিমলায় পুলিশের বিরুদ্ধে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে হত্যা মামলার আসামীকে অব্যাহতি দেয়ার অভিযোগ

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা(নীলফামারী)প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলায় পুলিশের বিরুদ্ধে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে হত্যা মামলার ২জন আসামীকে অব্যাহতি দেয়ার অভিযোগ উঠেছে। হত্যা মামলার ৩জন আসামী মধ্যে ২জন আসামী অব্যাহতি দিয়ে আদালতে চার্জশিট দাখিল করেছে তদন্তকারী কর্মকর্তা।
পুলিশ সুত্রে জানা যায়,  চলতি বছরের ৬ জানুয়ারী পশ্চিম ছাতনাই ইউনিয়নের মধ্যছাতানাই গ্রামে যৌতুকের কারনে পাষন্ড স্বামীসহ পরিবারের লোকজন পরিকল্পিতভাবে হত্যা করে গৃহবধু আনোয়ারা (২২) কে। এ ঘটনায় নিহতের মাতা ডোমার উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের নিমোজখানা গ্রামের জয়নাল আবেদিনের স্ত্রী আবেদা বেগম ৩ জনকে আসামী করে ডিমলা থানার মামলা নং-৬ দায়ের করেন।

জানা জায়, ৪ বছর আগে ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের গ্রামের জয়নাল আবেদিনের কন্যা আনোয়ারা বেগম (২২) সাথে ডিমলা উপজেলা পশ্চিম ছাতনাই ইউনিয়নের মধ্যছাতনাই গ্রামের বাকছেদ আলীর পুত্র রবিউল ইসলাম (২৪) এর বিয়ে হয়। তাদের সংসারে আতিকুল ইসলাম (২) নামের একটি পুত্র সন্তান রয়েছে। বিয়ের সময় আনোয়ারার পিতা জামাতা রবিউলকে ৫০ হাজার টাকা যৌতুক প্রদান করেন। বিয়ের ৬ মাস পর হতে জামাতা রবিউল বিভিন্ন সময় পিত্রালয় থেকে আরো টাকার জন্য আনোয়ারাকে নির্যাতন করে আসছিল। আনোয়ারা বেগম আরো টাকা আনতে অপারগতা প্রকাশ করায়। শ্বশুড় বাকছেদ আলী, শ্বাশুড়ী রোমানা বেগম, ভাসুর রমজান আলী, স্বামী রবিউল প্রতিনিয়ত আনোয়ারাকে শারিরীকভাবে নির্যাতন করে। ঘটনার ২ মাস পূর্ব হতে জামাতা রবিউল ইসলাম ও শ্বশুর বাড়ীর লোকজন যৌতুকের আরো ৭০ হাজার টাকা দাবী করে। যৌতুকের টাকা না পেয়ে আনোয়ারাকে গত ৬ জানুয়ারী সকালে যৌতুকের টাকার কারনে তাকে পিটিয়ে হত্যা করে লাশ ডিমলা হাসপাতালে ফেলে রেখে পালিয়ে যায় শশুড়বাড়ীর লোকজন। পুলিশ লাশ উদ্ধার করে পরদিন ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করে। ২ মাস পর ভিসেরা রিপোর্টে আনোয়ারকে হত্যা করা হয়েছে মর্মে প্রতিবেদন পাওয়া যায়। মামলার বাদী ও আনোয়ার মা আবেদা বেগমসহ পরিবারের লোকজন বলেন,মামলাটি করার সময় হতে তদন্তকারী কর্মকর্তা ডিমলা থানার (ওসি তদন্ত) হারিছুল ইসলাম টাকা নিয়ে আসামীদের সাথে আপোষ মিমাংসার জন্য চাপ সৃষ্টি করে। তার প্রস্তাবে রাজী না হলে। আসামীদের সাথে আতাত করে মোটা অংকের টাকার বিনিময়ে এজাহার নামীয় ২ জন আসামীকে বাদ দিয়ে আনোয়ারার হত্যা রহস্য ভিন্নখাতে প্রভাবিত করার জন্য আদালতে চার্জশিট প্রদান করেছেন। মামলার তদন্ত কর্মকর্তা হারিছুল ইসলাম টাকার বিনিময়ে আসামী বাদ দেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন,তদন্তের ভিত্তিতে আদালতে চার্জশিট প্রদান করেছি। ডিমলা থানার ওসি রুহুল আমিন খান বলেন টাকা নিয়ে আসামী বাদ দিয়ে থাকলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item