নীলফামারীতে “ইনোভেশন ফর স্মার্ট গ্রীন বিল্ডিং টেকনোলোজি” বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্টিত

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃবুধবার বিকালে জেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে নীলফামারী সার্কিট হাউজের সম্মেলন কক্ষে “ইনোভেশন ফর স্মার্ট গ্রীন বিল্ডিং টেকনোলোজি” বিষয়ক অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলীর সভাপতিত্বে সভায় নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান ও নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি প্রকৌশলী এসএম সফিকুল আলম ডাবলু বক্তব্য দেন।
অবহিতকরণ সভায় স্মার্ট গ্রীন বিল্ডিং বিষয়ক ধারণা পত্র উপস্থাপন করেন এপলম্বটেক বিডির সিনিয়র নির্বাহীকর্মকর্তা কাজী দিবারুল আলম। সভায় জানানো হয় প্রযুক্তি নির্ভর গ্রীন বিল্ডিং নির্মাণ করা হলে বিদ্যুৎ, জ্বালানী, গ্যাস, সৌর বিদ্যুৎসহ তাপ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে স্মার্ট ফোনের মাধ্যমে এছাড়াও উদ্ভাবিত স্মার্ট গ্রীন বিল্ডিং টেকনোলোজির মাধ্যমে এসব বিল্ডিং এর বিদ্যু, পানি ও গ্যাস ব্যবহার শতকরা ৩০ভাগ কমে আসা এবং নিরাপত্তা সুদৃঢ় হবে।
এপলম্বটেক বিডির সিনিয়র নির্বাহী কাজী দিবারুল আলম জানান, ইনোভেশন ফর স্মার্ট গ্রীন বিল্ডিং টেকনোলোজি’র লক্ষ্য হচ্ছে  দেশের কর্মব্যস্ত জনগণের জীবন যাত্রাকে আরও সহজ উন্নত ও নিরাপদ, বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সদ্য পাসকৃত প্রকৌশলীদের আন্তর্জাতিক মানসম্পন্ন হিসেবে তৈরি, বিশ্বখ্যাত কোম্পানীকে বাংলাদেশ হার্ডওয়্যার ইন্ডাস্ট্রি প্রস্তুত করতে উৎসাহিত এবং বর্তমান সরকারের রূপকল্প ২০২১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় ভুমিকা রাখা।

পুরোনো সংবাদ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি 2469489509566053742

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item