১১ বছর ধরে ঝুলে আছে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের এমএলএসএস পদের নিয়োগ

হাজী মারুফ,রংপুর প্রতিনিধি ॥
১১ বছর ধরে ঝুলে আছে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের শূণ্য পদে অফিস সহায়ক (এমএলএসএস) কর্মচারী নিয়োগের কার্যক্রম। লিখিত ও মৌখিক পরীক্ষা সম্পন্ন করা হলেও অজ্ঞাত কারণে নিয়োগের চুড়ান্ত তালিকা বাস্তবায়ন করা হয়নি আজো। চাকুরী না পেয়ে দীর্ঘ ১১ বছর ধরে মানবেতর জীবন যাপন করছেন চাকুরী প্রত্যাশীরা। শনিবার দুপুরে নগরীর কেরানীপাড়া এলাকার একটি রেস্টুরেন্টে আয়োজিত  সংবাদ সম্মেলনে চাকুরী না পাওয়ায় হতাশার কথা ব্যাক্ত করেন ভূক্তভোগিরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভূক্তভোগিদের পক্ষে রেয়াজুল ইসলাম বলেন, ২০০৪ সালের ৪ আগষ্ট একটি জাতীয় দৈনিক পত্রিকায় রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব বিভাগের অধীন উপজেলা/ ইউনিয়ন ভূমি অফিসমূহের জন্য শূন্য পদে এমএলএসএস ও নৈশ্য প্রহরী পদে জনবল নিয়োগের নিমিত্তে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি প্রকাশের প্রেক্ষিতে ওই বছরেই ৬৮ টি এমএলএসএস ও ১ টি নৈশ্য প্রহরী পদে লিখিত ও মৌখিক পরীক্ষা সম্পন্ন করেন কর্তৃপক্ষ।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, একই সময়ে দেশের সকল জেলায় উক্ত পদের নিয়োগ পরীক্ষা সম্পন্ন করে প্রার্থীদের নিয়োগপত্র প্রদান করা হলেও সাময়িকভাবে রংপুর জেলাসহ আরও ২/৩টি জেলায় তা স্থগিত করা হয়। পরবর্তীতে স্থগিত অন্য জেলাতে নিয়োগপত্র প্রদান করা হলেও অজ্ঞাত কারণে রংপুর জেলায় অদ্যাবদি তা বাস্তবায়ন করা হয়নি।
সংবাদ সম্মেলনে রেয়াজুল ইসলাম বলেন, ইতোপূর্বে নিয়োগ প্রাপ্তির আশায় রংপুর জেলা প্রশাসক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব এমনকি প্রধানমন্ত্রী বরাবর লিখিত আবেদন করা হলেও ১১ বছরেও তা বাস্তবায়ন করা হয়নি। এমতাবস্থায় স্থগিতাদেশ বাতিল করে দেশের অন্যান্য জেলার ন্যায় রংপুরেও উক্ত পদে নিয়োগপত্র প্রদানের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন তারা। এর আগে সকালে রংপুর বিভাগীয় কমিশনার বরাবর স্বারকলিপি পেশ করেন চাকুরী প্রত্যাশীরা। সংবাদ সম্মেলনে সাবেক পৌর কমিশনার আশেক আলীসহ চাকুরী প্রত্যাশি গোলাম মোস্তফা, এম,আর জয়নাল, হারুন, আইয়ুব, বাদশা, হাবিব, মিন্টু, জামাল, খালেক ও রবিউলসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

রংপুর 3538008536324876290

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item