পঞ্চগড়ে ৫ ট্রাক ভারতীয় সাইকেলের যন্ত্রাংশ আটক

মো: মোজাহারুল আলম জিন্নাহ্ রানা,জেলা প্রতিনিধি,পঞ্চগড়ঃ
পঞ্চগড়ে ৫ট্রাক ভারতীয় বাই-সাইকেলের যন্ত্রাংশ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির ব্যাটালিয়ন সদরের চেকপোস্টে ভারতীয় বাই সাইকেলের যন্ত্রাংশ ভর্তি ট্রাকগুলো আটক করা হয়। প্রায় ৫৭ ল টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি চক্র এসব মালামাল বাংলাদেশে পাচার করছিল।
বিজিবি সূত্র জানায়, মঙ্গলবার ভারত থেকে আসা ৫ টি ট্রাক ভারতীয় বাই-সাইকেলের যন্ত্রাংশ নিয়ে বাংলাবান্ধা স্থলবন্দর ওয়ার হাউজে প্রবেশ করে। রাতে ওই ট্রাকগুলি ঢাকার উদ্দেশ্যে বন্দর ছেড়ে যায়।
পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন চেকপোস্টে বিজিবি বৈধ কাগজপত্র চাইলে চালকেরা ১ টি ট্রাকের বৈধ কাগজপত্র দেখাতে পারলেও বাকি ৪ টি ট্রাকের কাগজ দেখাতে ব্যর্থ হয়। বৈধ কাগজ  দেখাতে না পারায় বিবিজি ৫ টি ট্রাকের  চালক ও হেলপারসহ ৮ জনকে আটক করে। এ সময় বিজিবি ওই সকল ট্রাকে থাকা প্রায় ২ কোটি টাকারও বেশি মূল্যের বাই-সাইকেল যন্ত্রাংশ জব্দ করে। বিনয় কুমার নামে এক সিএন্ডএফ ব্যবসায়ী বাই-সাইকেল যন্ত্রাংশগুলি আমদানি করেছে বলে জানিয়েছে বিজিবি।
পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক জানান, বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে একটি চক্র কর্তৃপরে সহায়তায় দীর্ঘদিন ধরে রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে ট্রাকগুলি আটক করা হয়েছে। তবে বিনয় কুমারকে আটক  করা যায়নি। এ বিষয়ে মামলার প্রক্রিয়া চলছে।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item