ওসি আসায় সাংবাদিকদের অনুষ্ঠান বর্জন

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃনীলফামারীর ডোমার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে রবিবার বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক সামজিক ক্ষমতায়ন কর্মসুচির একটি কর্মশালায় ওসি ও উপজেলার সাংবাদিকগনসহ বিভিন্ন অতিথি আমন্ত্রিত ছিল। সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিউর রহমান, এনজিও কর্মকর্তা ও সাংবাদিকদের উপস্থিতিতে কর্মশালা শুরু হয়। কিন্তু দুপুর ১২ টায় ওই কর্মশালায় ডোমার থানার ওসি মো: মোয়াজ্জেম হোসেন উপস্থিত হলে সকল সাংবাদিকরা কর্মশালা বর্জন করে চলে যায়।

সাংবাদিক আসাদ্দুজ্জামান হিলোল জানান, বিভিন্ন সময় ডোমার থানা পুলিশের নানা অনিয়ম-দূর্ণীতির সংবাদ সাংবাদিকরা পত্রিকায় প্রকাশ করে। এতে ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদের কন্ঠরোধের অপচেষ্টায় গত বছরের ৫ জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচনে ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের বড়গাছা দরগাপাড়া মাদ্রাসা ভোট কেন্দ্রে হামলার মামলায় ডোমার প্রেসকাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের ডোমার সংবাদদাতা মোজাফ্ফর আলী এবং দপ্তর সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিং বিডি’র নীলফামারী প্রতিনিধি ইয়াছিন মোহাম্মদ সিথুন সহ দুই সাংবাদিককে জড়িয়ে আদালতে মিথ্যা অভিযোগপত্র দাখিল করে পুলিশ। অথচ ওই দুই সাংবাদিক ওই ঘটনার সাথে কোনভাবেই জড়িত ছিলনা।
সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন সোহাগ, রবিউল হক রতন ও আনিছুর রহমান মানিক বলেন,  মামলার চার্জশীট থেকে ওই দুই সাংবাদিকের নাম প্রত্যাহার, ওসি ও মামলার তদন্তকারী কর্মকর্তার অপসারনের দাবীতে গত কয়েকদিন ধরে আমরা সাংবাদিকরা মানববন্ধন, কলমবিরতি, ইউএনও বরাবরে স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসুচি পালন করেছি। আজকের ওই কর্মশালায় ওসি আসবে জানলে আমরা আসতাম না। মামলার চার্জশীট থেকে ওই দুই সাংবাদিকের নাম প্রত্যাহার ও এই ওসির অপসারন না হওয়া পর্যন্ত আমরা ডোমার থানার সকল পজেটিভ নিউজ বর্জন করেছি এবং ওসি যেই অনুষ্ঠানে উপস্থিত থাকবে আমরা তা বর্জন করবো।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item