জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে রংপুরে নগরীতে পরিবারের উপর প্রতিপক্ষের হামলা লুটপাট ও শ্লীলতাহানীর চেষ্টার অভিযোগ

হাজী মারুফ,রংপুর ব্যুরোঃ
জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে একটি পরিবারের উপর প্রতিপক্ষের সন্ত্রাসী হামলাসহ প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনায় চরম নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার বিকেলে রংপুর নগরীর উত্তর আশরতপুর এলাকায়।
জানা গেছে, রংপুর নগরীর উত্তর আশরতপুর এলাকার সুরুজ মিয়ার জমি নিয়ে প্রতিপক্ষরা জমি দাবি করে আসছিল। এরই প্রেক্ষিতে বিভিন্ন সময়ে সুরুজ মিয়ার পরিবারের উপর প্রতিবেশি মোহাম্মদ আলীগং নানাভাবে হয়রানী ছাড়াও সন্ত্রাসী বাহিনী দিয়ে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দেয়।
সুরুজ মিয়ার ছেলে জাহিদুল ইসলাম তার বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করলে প্রতিপক্ষরা ক্ষুব্ধ হয়ে ওঠে। নির্মাণ কাজে বাঁধা দিলে উভয়ের মধ্যে বাক-বিতন্ডা বাঁধে। এক পর্যায়ে মোহাম্মদ আলী বিভিন্নভাবে হুমকি-ধমকি দেয়। এসময় আশেকুল ইসলাম নামের এক সহযোগী জাহিদুল ইসলাম ও স্ত্রী রেখা বেগমের কাছে এসময় তারা ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। সুরুজ মিয়ার জমি দখলের পায়তারা চালায়। এ ব্যাপারে সুরুজ মিয়া মোহাম্মদ আলীগংয়ের বিরুদ্ধে আদালতে একটি চিরস্থায়ী নিষেধাজ্ঞা জারীর মামলা দায়ের করেন। যার নং-৯৭/১৫। এছাড়াও রেখা বেগম গত ২৪মে রংপুর কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়রী করেন। যার জিডি নং-১৪৬৮।
গতকাল বৃহস্পতিবার বিকেলে সুরুজ মিয়া, ছেলে জাহিদুল ইসলাম, দুলাল, কাঠমিস্ত্রি সাদেকসহ পরিবারের লোকজন জমিতে টিনের বেড়া দিতে গেলে আক্কাস হাজীর হুকুমে অন্যান্য আসামীরা সংঘবদ্ধ হয়ে অর্তকিত হামলা চালায়। এসময় আসামী মোহাম্মদ আলী, আব্দুর রাজ্জাক জাহিদুল ইসলামের স্ত্রী রেখা বেগমকে টানা-হেচড়া করে শ্লীলতাহানীর চেষ্টা চালায়। ধারালো ছোড়া, চাপাতি, রড নিয়ে মারধর করার ভয়ভীতি দেখিয়ে ৩০ হাজার টাকা মূল্যের বেড়া দেয়ার উপকরণ ৮বান্ডিল টিন, বাঁশ নিয়ে যায়। এসময় হামলাকারিরা নার্সারীতে থাকা বিভিন্ন প্রজাতির গাছপালা ভাংচুড় করে প্রায় ১৫হাজার টাকা ক্ষতি করে।
এ ব্যাপারে গতকাল রাতে রেখা বেগম হামলার কথা স্বীকার করে বলেন, মোহাম্মদ আলীগং একের পর এক আমাদের ক্ষতি করে আসছে। অবিলম্বে হামলাকারিদের গ্রেফতারসহ সঠিক বিচার দাবি করছি।
এ ব্যাপারে গত বৃহস্পতিবার রাতে রংপুর কোতয়ালী থানায় রেখা বেগম বাদি হয়ে একটি এজাহার দায়ের করেন।
রংপুর কোতয়ালী থানার এসআই শফিকুল ইসলাম বলেন, জিডির তদন্ত করার জন্য সুরুজ মিয়ার বাড়ির ওখানে বৃহস্পতিবার দুপুরে যাই। সেখানে সুরুজ মিয়ার লোকজন সীমানায় বেড়া দেয়ার কাজ করছিল। তাই জিজ্ঞাসাবাদ করে চলে এসেছি। পরে বিকেলের দিকে প্রতিপক্ষরা হামলা চালিয়েছে খবর পেয়েছি। হামলার ঘটনায় মামলা দায়ের করার জন্য পরামর্শ দিয়েছি।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item