অপহরণের ১০ মাস পর ভারতের স্কুল ছাত্রী সৈয়দপুরে উদ্ধার

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-
অপহরণের ১০ মাস পর ভারতের স্কুল ছাত্রী প্রিয়া বিশ্বাসকে(১৪) সৈয়দপুর থেকে উদ্ধার করা হয়েছে। গত ২১ মে বৃহস্পতিবার রাতে সৈয়দপুর থানা পুলিশ শহরের মিস্ত্রীপাড়া সাখাওয়াত তালাও এলাকার মৃত সুলতান শাহ এর বাড়ি থেকে ওই স্কুল ছাত্রীকে উদ্ধার করে। এ সময় অপহরণকারী প্রেমিক মঈন শাহ ওরফে শাহিনশাহকে (২২) আটক করে পুলিশ। গতকাল শুক্রবার উদ্ধার হওয়া স্কুল ছাত্রীর আদালতে জবানবন্দী নেওয়া হয়। এছাড়া আটক অপহরণকারী শাহিনকে জেল হাজতে পাঠানো হয়েছে বলে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন জানান।

অপরদিকে ওই ছাত্রীকে উদ্ধার করতে ব্যাপক ভূমিকা রাখা বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সলিউসিটর এ্যাড. শিরীন শারমিন শাপলা জানিয়েছেন, উদ্ধার হওয়া স্কুল ছাত্রীকে তাদের জিম্মায় নিতে আদালতে আবেদন জানাবেন। জানা যায়, ভারতের নদীয়া জেলার শান্তিনগর এলাকার বাসিন্দা হীরা শাহ এর পুত্র মঈন শাহ (শাহিনশাহ) একই এলাকার সুফল বিশ্বাসের মেয়ে ওই এলাকার একটি স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী প্রিয়া বিশ্বাসের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে শাহিন প্রেমের দোহাই দিয়ে প্রিয়া বিশ্বাসকে নিয়ে সীমান্ত পেরিয়ে দাদা মৃত সুলতান শাহর সৈয়দপুর মিস্ত্রীপাড়ার বাড়িতে গত বছরের ২৩ জুলাই ২৭ রমজান নিয়ে আসে। এ ঘটনায় ওই বছরের ২৪ জুলাই প্রিয়ার বাবা সুফল বিশ্বাস শান্তিনগর থানায় শাহিনকে আসামী করে একটি অপহরণ মামলা দায়ের করেন।
জানা যায়, অপহরণকারী শাহিনের আত্মীয় স্বজনরা ভারতে থাকলেও তার দাদার বাড়ি বাংলাদেশের নীলফামারীর সৈয়দপুর এবং অপহরণকারী আত্মীয় স্বজনরা বাংলাদেশ ও ভারতে যাতায়াত করে। এমন খোঁজ খবর নিয়ে বাদী সুফল বিশ্বাস মেয়ে উদ্ধারের জন্য ব্যারিস্টার সালমা আলীর সংগঠন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির কাছে লিখিত আবেদন করে।


অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item