সাগরপথে বিদেশ যাওয়ার চেষ্টা মানসিক অসুস্থতা। - প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্ট- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাগরপথে বিদেশ যাওয়ার চেষ্টা মানসিক অসুস্থতা। সমস্ত সুযোগ সুবিধা নিশ্চিত করার পরও কিছু মানুষ যে অনিশ্চয়তার পথে যাচ্ছে। আমার মনে হয়, তারা মানসিকভাবে অসুস্থ। তাদের কাছে মনে হয়, বাইরে যেতেই হবে। আর দেশের বাইরে গেলেই অনেক টাকা পাবে। যারা ঘর-বাড়ি বিক্রি প্রবাসে যেতে চায়। তাদের যেন ঘর-বাড়ি বিক্রি করতে না হয় সেজন্য আমরা প্রবাসী কল্যাণ ব্যাংক করেছি। এটাও আমার নিজস্ব চিন্তা। মন্ত্রণালয়ের কিছু প্রচার-প্রচারণার উদ্যোগ নেয়া উচিত যেন দালালদের টাকায় বিদেশে কেউ না যায়।

 যেসব দালাল মানব পাচারের সাথে জড়িত তাদের শাস্তির আওতায় আনা হবে। যারা অবৈধভাবে বিদেশ যাচ্ছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া দরকার। আজ রবিবার সকালে সচিবালয়ের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় পরিদর্শন শেষে তিনি একথা বলেন।
যারা অবৈধভাবে প্রাণের ঝুঁকি নিয়ে বিদেশে পাড়ি জমানোর চেষ্টা করছে তাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, যারা অবৈধভাবে বিদেশের উদ্দেশ্যে সাগর পথে রওয়ানা দিচ্ছে তাদের কোনো ধারণা নাই তারা কোথায় যাচ্ছে। আজ বনে- জঙ্গলে লাশ পাওয়া যাচ্ছে এটা দুর্ভাগ্যজনক। আগামীতে যেনো কেউ অবৈধভাবে বিদেশ না যায় বিশেষভাবে তা নজরদারি করতে হবে।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item