প্রধান শিক্ষক বলে কথা------ সরকারী বেতনে সংসার না চলায় কোচিং, কিন্ডার গার্ডেনে চাকুরী নিয়ে ব্যস্ত

ডিমলা প্রতিনিধি (নীলফামারী) ঃ সরকারী বেতনে সংসার না চলায় কিন্ডার গার্ডেন ও কোচিং নিয়ে ব্যস্ত থাকেন প্রধান শিক্ষক। নীলফামারীর ডিমলায় জটুয়াখাতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, প্রধান শিক্ষক বেলা ১১ টায় বিদ্যালয় ছুটি দিয়ে অফিসে বসে আছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ রায় সরকারী বেতনে সংসার না চলার কারনে দিলরুবা মোখলেছুর কিন্ডার গার্ডেন সহকারী শিক্ষক পদে চাকুরী করে আসছেন। সেখানে তিনি সকাল ৮ থেকে ১২টা পর্যন্ত সহকারী শিক্ষকের দায়িত্ব পালন করেন।
তার পর জটুয়াখাতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যায়। বিকাল ৪টায় বিদ্যালয় ছুটি হওয়ার সরকারী বিধান থাকলেও তিনি কোচিংয়ের কারনে বিকেল ৩ টায় বিদ্যালয় ছুটি দিয়ে প্রধান শিক্ষক কাশে বসে জমজমাট কোচিং ব্যবসা করেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শনিবার সকাল সাড়ে ১২টায় বিদ্যালয় শিক্ষার্থী শুন্য। নাম প্রকাশ না করার শর্তে এক সহকারী শিক্ষক বলেন, প্রধান শিক্ষক একটু আগে এসে বিদ্যালয় ছুটি দিতে বলেছে। এ ব্যাপারে প্রধান শিক্ষক নিত্যানন্দ রায় জানায়, সরকারীভাবে তিনি যে বেতন পান তা দিয়ে তার সংসার চলে না। বাধ্য হয়ে তিনি দিলরুবা মোখলেছুর কিন্ডার গার্ডেন চাকুরীর পাশাপাশি বিদ্যালয়ের কক্ষে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ায়। বিদ্যালয়ের শিক্ষার্থীদের ছুটির প্রসঙ্গে বলেন, বৃহস্পতিবার পরীক্ষা শেষ হয়েছে পরীক্ষার খাতা দেখার জন্য ছুটি দেয়া হয়েছে। বিষয়টি বিধিগতভাবে সঠিক হয়েছে কি প্রসঙ্গে কোন উত্তর প্রদান না করে বিষয়টি কৌশলে এড়িয়ে যান। এ ব্যাপারে প্রতিষ্ঠানের সভাপতি মোজাম্মেল হক সরকার জানায়, প্রধান শিক্ষক কোচিং ব্যবসাসহ পাশ্ববর্তী কিন্ডার গার্ডেনে চাকুরী করার অভিযোগ পেয়েছি। ডিমলা উপজেলা শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম জানায়, বিদ্যালয় ছুটি দেয়ার কথা স্বীকার করেন প্রধান শিক্ষক। বিষয়টি তদন্ত করে বিভাগীয়ভাবে ব্যবস্থ্ াগ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4748845504323520115

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item