জলঢাকা টর্নেডোয় ক্ষতিগ্রস্থদের মাঝে জেলা যুবলীগের ত্রাণ বিতরণ

মর্তুজা ইসলাম, জলঢাকা,নীলফামারী,প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রামের টর্নেডোয় ক্ষতিগ্রস্থ্যদের মাঝে শনিবার বিকেলে ত্রাণ বিতরণ করেছে জেলা যুবলীগ।
জেলা যুবলীগের পক্ষে ক্ষতিগ্রস্থ তিনশ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, এক কেজি করে লবন এবং এক লিটার করে ভোজ্য তেল বিতরণ করা হয়।
ত্রান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র বর্ধণ, সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, জলঢাকা উপজেলা যুবলীগের আহ্বায়ক সারোয়ার হোসেন, ডোমার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনূল ইসলাম, ডিমলা উপজেলা যুবলীগের সভাপতি শৈলেন চন্দ্র রায়, কিশোরগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ফণিভূষণ মুজুমদার, নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফার স্ত্রী মার্জিয়া সুলতানা প্রমুখ।
ক্ষতিগ্রস্থ্যরা জানায়, এর আগে সেখানে শুকনো খাবারসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করেছে নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী রেডক্রিসেন্ট সোসাইটি, প্ল্যান বাংলাদেশ, আরডিআরএস, উপজেলা পরিষদ, গোলনা ইউনিয়ন পরিষদ, নীলফামারী সরকারী কলেজ, জেলা স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি।
গোলনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল আলম কবীর বলেন, ধ্বংস্তুপ সরিয়ে প্রত্যেক পরিবারের অন্তত মাথা গোজাবার ঠাই ও যোগাযোগ ব্যবস্থা সচল রাখার কাজ সম্পন্ন হয়েছে। বিভিন্ন সরকারী ও বেসরকারী ত্রাণ সহযোগীতা অব্যাহত আছে।
উল্লেখ্য, গত ৩ মে রাত সাড়ে ১০টার দিকে টর্নেডোর আঘাতে ল-ভ- হয় জেলার জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রাম। এসময় গ্রামের চারশ পরিবারের দেড় সহশ্রাধিক ঘরবাড়ি, একটি দাখিল মাদ্রাসা বিধস্ত হয়। উপড়ে ও ভেঙে পড়ে অসংখ্য গাছপালা। ক্ষতিগ্রস্থ হয় বিস্তির্ণ এলাকার ভুট্টা, বোরো ধান ও মরিচ  ক্ষেত। ঘর ও গাছের চাপায় আহত হন অর্ধশতাধিক মানুষ। ওই টর্নেডোর আঘাতে আংশিক ক্ষতিগ্রস্থ হয় শিমুলবাড়ি বঙ্গবন্ধু ডিগ্রী কলেজও।

পুরোনো সংবাদ

রংপুর 6440596380796777582

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item