রসিকের আবর্জনা অপসারণ ও ডাস্টবিন স্থাপনসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবীতে সংবাদ সম্মেলন

হাজী মারুফ,রংপুর প্রতিনিধিঃ: রংপুর সিটি কর্পোরেশনের নোংরা আবর্জনা ও জলাবদ্ধতায় জন সমস্যা কঠিন আকার ধারণ করেছে। দুর্গন্ধের কারণে সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ডে জনজীবন বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। ওই ওয়ার্ডের রংপুর সরকারি কলেজের ছাত্রী ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো আরবিনা হোসেন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

“একটু সচেতনতাই পারে আমাদের শিশুদের সুস্থ্য জীবন নিশ্চিত করতে ” এ শ্লোগানকে সামনে রেখে সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ডের আবর্জনা অপসারণসহ জনসচেতনতা বৃদ্ধির দাবীতে প্রেসক্লাবে বিক্ষোভ করে  সাংবাদিকদের বলেন, ২৩ নং ওয়ার্ডের পশ্চিম জুম্মাপাড়া এলাকায় আবর্জনা স্তুপ থাকলেও তা অপসারণের কোন উদ্যোগ নেই। ওই স্তুপ নোংরা দূর্গন্ধ ছড়াচ্ছে। এছাড়া আসন্ন বর্ষা মৌসুমে আবর্জনা স্তুপ ও রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টির কারণে স্কুলগামী শিশুসহ পথচারীদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। এতে করে শিশুসহ বিভিন্ন বয়সের মানুষজন শ্বাসকষ্ট ও এলার্জিক্যাল সমস্যায় পড়ছে। অথচ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের সেদিকে কোন দৃষ্টি নেই। এ ব্যাপারে এলাকার ওয়ার্ড কাউন্সিলর হাসনা বানুকে অবহিত করা হলে তিনি স্যাটেলাইট ক্লিনিক ব্যবস্থা করেছেন। কিন্তু এলাকার আবর্জনা অপসারণ ও ডাষ্টবিন স্থাপন না করায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অবিলম্বে রংপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের সমস্যা সমাধানে মেয়রের প্রতি জোর দাবী জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহানগর কমিটির আহ্বায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচিব এস এম ইয়াসির, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সমন্বয়কারী রেহেনা বেগম, জাপা সদস্য জাহিদ হোসেন লুসিড, জাসদ ছাত্রলীগ রংপুর মহানগর শাখার সহ-সভাপতি শিহুরুল আলম স্মরন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ওয়াকিল রহমান মুন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক মাহাবুবার রহমান পরাগ, শিক্ষার্থী এমদাদুল হক, নাজনীন, মুর্শিদা আক্তার, ফারুক হোসেন প্রমুখ। 

পুরোনো সংবাদ

জনদূর্ভোগ 1276539454715476391

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item