সাংবাদিক সম্মেলনে সংবাদ প্রকাশ করায় মুক্তিযোদ্ধা পুত্রের বিরুদ্ধে রাজাকার পুত্রের মামলা

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-
সৈয়দপুর জেলা যুবলীগের সাংবাদিক সম্মেলনের সংবাদ প্রকাশের জের ধরে স্থানীয় এক সাপ্তাহিক পত্রিকার সম্পাদক, মুক্তিযোদ্ধা পুত্র আবু-বিন-আজাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছে রাজাকার পুত্র দিলনেওয়াজ খান। গত বৃহস্পতিবার নীলফামারী বিজ্ঞ আমলী ১নং আদালতে ওই মামলা দায়ের করা হয়। এ নিয়ে সৈয়দপুরব্যাপী চলছে নিন্দা, আলোচনা সমালোচনার ঝড়। তবে আদালত মামলাটি সঠিক তদন্তের জন্য ন্যায়ের প্রতিক সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) দায়িত্ব দেয়ায় কিছুটা হলেও স্বস্তি পেয়েছে শহরবাসী।

জানা যায়, সদ্য ঘোষিত সৈয়দপুর জেলা যুবলীগের ভুয়া আহ্বায়ক কমিটি প্রচারের বিপক্ষে গত ১৮ এপ্রিল জেলা যুবলীগের সভাপতি মহসিনুল হক মহসিন স্থানীয় টাউনহলে একটি সাংবাদিক সম্মেলন আয়োজন করেন। সেখানে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা মহসিন আলী রুবেল, খলিলুর রহমান, ইলিয়াস হোসেন, রাহাত হোসেন, পৌর যুবলীগের কাজী মনোয়ার হোসেন, কাশিরাম ইউপির যুবলীগ সভাপতি সাইদুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সৈয়দপুর জেলা যুবলীগের সভাপতি মহসিনুল হক মহসিন। সেখানে বলা হয় ভুয়া আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক দিলনেওয়াজ খানের নাম প্রকাশ করা হয়েছে। তার পিতা একজন যুদ্ধাপরাধী। দিনাজপুরের পার্বতীপুরে একাধিক মুক্তিযোদ্ধা, নর-নারীকে নির্মমভাবে হত্যা করে দিলনেওয়াজ খানের পিতা নঈম খান। অপরদিকে মহসিনুল হকের পিতা। একজন মুক্তিযোদ্ধা। দেশ স্বাধীনের সময় তার পিতা আমিনুল হক, চাচা ডা. জিকরুল হক সহ তার পরিবারের ৪ সদস্যকে নির্মমভাবে হত্যা করে পাকহানাদার বাহিনীর সদস্যরা। ৩০ লাখ বাঙ্গালীর রক্তের বিনিময়ে এবং দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। মুক্তিযুদ্ধের সময় যারা শহীদ হয়েছেন এবং যারা বেঁচে আছেন তাদের সম্মান প্রদর্শনসহ রাজাকারদের বিচার করতে যখন প্রধানমন্ত্রী বদ্ধপরিকর তখন সৈয়দপুরে রাজাকার পুত্রকে সম্মান প্রদর্শনপূর্বক আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক প্রচারের বিরুদ্ধেই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে রাজাকার পুত্রের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ৩ হাজার নেতাকর্মী দল ত্যাগ করারও হুমকি প্রদর্শন করা হয়। এ নিয়ে সম্প্রতি স্থানীয় এক সাপ্তাহিক পত্রিকার সম্পাদক ও মুক্তিযোদ্ধার পুত্র আবু-বিন-আজাদ সংবাদ প্রকাশ করার কারণেই গত বৃহস্পতিবার নীলফামারী বিজ্ঞ আমলী ১নং আদালতে একটি মিথ্যা চাঁদাবাজি মামলা দায়ের হয়।
এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে নঈম রাজাকারের পুত্র দিলনেওয়াজ খানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন আবু-বিন-আজাদ।

পুরোনো সংবাদ

রংপুর 4825605989018496157

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item