সৈয়দপুরে নকল চিপস ও লাচ্ছা ফ্যাক্টরী পুড়ে ছাই ক্ষতির পরিমাণ ধারণা করা হচ্ছে ১৫ লাখ

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-
সৈয়দপুরের এক নকল চিপস ও লাচ্ছা ফ্যাক্টরীতে অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ১৫ লাক টাকার ক্ষয়ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে। গত সোমবার রাতে শহরের বাঁশবাড়ী মহল্লায় ঘটে যাওয়া অগ্নিকান্ডের ঘটনাটি সর্টসার্কিটের মাধ্যমে ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এলাকার বেশ কয়েকটি সূত্র জানায়, বাঁশবাড়ী মহল্লার মো. জাহাঙ্গীরের ছেলে সাইদ, গোল্ডেন ও ফয়সাল মিলে প্রায় ১০/১২ বছর যাবত দেশের মানসম্মত পটেটো চিপস, মজা লাজ্জা, বোম্বে চানাচুরসহ উন্নতমানের একাদিক চকলেটের হুবহু নকল করে বাজারজাত করে আসছে। রাত-দিন পোড়া মবিল ও নি¤œমানের তেল দ্বারা ওইসব পণ্য তৈরির ফলে এলাকায় দুর্গন্ধে রোগ জীবাণুতে মানুষজন আতংক হওয়ায় এলাকাবাসী বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও প্রতিকার পায়নি। ঘটনার দিনও দুপুর পর্যন্ত ওই ফ্যাক্টরীতে দেশের উন্নতমানের খাদ্য পণ্য তৈরি করে বিকাল ৫টায় ফ্যাক্টরী বন্ধ করা হয়। রাত প্রায় ১টায় ওই ফ্যাক্টরী থেকে পোড়া তেল ও কাঠের গন্ধ পেয়ে পার্শ্ববর্তী এক পরিবার ফ্যাক্টরীর মালিককে জানালে ওইসময় কোন কর্ণপাতই করা হয়নি। এরপর রাত প্রায় দেড়টার দিকে আগুনের তীব্রতা বৃদ্ধি পেলে এলাকাবাসী ছুটে যায় অগ্নিকান্ডের ঘটনাস্থলে। ওই সময় আগুনের ঘটনাটি স্থানীয় ফায়ার সার্ভিসকে জানালে তারা তড়িৎগতিতে ঘটনাস্থল ছুটে এসে প্রায় ২ ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এরই মধ্যে ৩/৪টি চিপস, চকোলেট ও লাচ্ছা তৈরির মেশিনসহ নকল লেবেল পুড়ে ছাই হয়ে যায়।
অগ্নিকান্ডে ক্ষতির পরিমাণ জানতে কথা হয় স্থানীয় ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ ওবায়দুল হকের সাথে। তিনি বলেন, কত টাকা মূল্যের মেশিন পুড়ে গেছে তা ক্রয়ের রশিদ দেখলেই বোঝা যাবে। তবে যেগুলো মালামাল পুড়ে গেছে সেগুলি ২/৩ লাখ টাকার বেশি হবে না বলে জানান তিনি।

পুরোনো সংবাদ

রংপুর 8860241969260669850

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item