ডিমলায় হত্যা মামলার বাদীকে হুমকি-নিরব ভুমিকায় পুলিশ

টাকা না দিলে ভাইয়ের মতো তোমাকেও হত্যা করা হবে


জাহাঙ্গীর রেজা,ডিমলা প্রতিনিধি(নীলফামারী) ঃ নীলফামারী ডিমলায় গত ১৩ ফেব্রুয়ারী সন্ধ্যায় ঝুনাগাছ চাপানি ইউনিয়নের কাকড়া বাজার ডবল ব্রীজ নামক স্থানে আয়কর বিভাগের কম্পিউটার অপারেটরকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়।
ঘটনার ২দিন পর তার পিতা শহিদুল ইসলাম ছেফা বাদী হয়ে অজ্ঞাত আসামী করে ডিমলা থানায় হত্যা মামলা নং ৬ দায়ের করেন। মামলা দায়েরের ২মাস পার হলেও পুলিশ নিবর ভুমিকা পালন করেছে মর্মে বাদীর অভিযোগ। তিনি আরও অভিযোগ করে হত্যাকারীরা মোবাইল ফোনে তাকে সহ তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি প্রদান করে আসছে। এ ব্যাপারে গত ২৭ ফেব্রুয়ারী ডিমলা থানার জিডি করা হলেও পুলিশের নিবর ভুমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।
পুলিশ সুত্রে জানা যায়, ১৩ ফেব্রুয়ারী সন্ধায় খালিশা চাপানি ইউনিয়নের ডালিয়া গ্রামের শহিদুল ইসলাম ছেফার পুত্র ও পঞ্চগড় আয়কর বিভাগের কম্পিউটার অপারেটর আখতারুজ্জামান (২৭) কে হত্যা করা হয়। সে ঘটনার দিন কর্মস্থল দেবীগঞ্জ থেকে জলঢাকা হয়ে সন্ধায় বাড়ীতে আসার সময় ঝুনাগাছ চাপানি কাকড়া ডবল ব্রীজ স্থানে পৌছলে রাস্তায় পথরোধ করে তাকে পরিকল্পিত ভাবে হত্যা করে দুবৃত্যরা। পুলিশ রাতে ঘটনাস্থল থেকে আখতারুজ্জামানের লাশ উদ্ধার করে। পারিবারের লোজনের অভিযোগ ঘটনাস্থলে প্রতিদিন রাতে অস্থায়ী পুলিশ ক্যাম্প থাকলেও ঘঁনার সময় সেখানে পুলিশ না থাকায় আখতারুজ্জামানকে হত্যা করে পালিয়ে যেতে সক্ষম হয় হত্যাকারীরা। সকালে পুলিশ ঘটনাস্থলের ৫০০ গজ দুরের ভুট্টা ক্ষেতের পাশ থেকে আখতারুজ্জামানে ব্যবহত এ্যাপাসি ১৫০সিসি মটর সাইকেলটি উদ্ধার করে। সহকারী পুলিশ সুপার (সার্কেল) শফিউল ইসলাম আলী জানায়, ছিনতাই করার উদ্দেশে হত্যার ঘটনাটি ঘটলে ছিনতাইকারী মোটর সাইকেলটি নিয়ে যেত। মোটর সাইকেলটি উদ্ধার হওয়ায় হত্যা কান্ডটি সুপরিকল্পিতভাবে ঘটানো হয়েছে মর্মে প্রাথমিক তদন্তে জানা যায়। তবে কে বা কাহারা ঘটনাটি ঘটিয়েছে তা তদন্ত বেরিয়ে আসবে। আখতারুজ্জামানের চাচাতো ভাই ইকুনুজ্জামান (২৮) গত ২২ ও ২৫ ফেব্রুয়ারী তার ব্যবহ্বত মোবাইল  নম্বর-০১৭৮৩-৮৬১১৫৫ এ ০১৯৬০-৭৩৭৫২৮ নম্বর থেকে এক লাখ টাকা দাবী করা হয়। উক্ত মেসেজে উল্লেখ করে যে (তোমার ভাই মতো যদি হবার না চাও তবে ১ লক্ষ টাকা দাও সময় ২দিন,তোমার ভাই খুনি আমি চিনি ৫জন খুনির নামও জানি। যদি তুমি টাকা এক লাখ দাও ০১৯৬০-৭৩৭৫২৮ বিকাশ করে দিবে। ২নং মেসেজে বলেন, তোমার জীবনের চেয়ে টাকা বরো আজ মরোন ১লাখ দিবে না দিলে শেষ। এ ব্যপারে ইকুনুজ্জামান জীবনের নিরাপত্তা চেয়ে গত ২৭ ফেব্রুয়ারী ডিমলা থানায় জিডি নং-১১১ দায়ের করলেও। পুলিশের নিরব ভুমিকার বিষয়ে উর্দ্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন বাদীর পরিবার। এ ব্যাপারে ডিমলা থানার অফিসার ইনচার্জ রহুল আমিন বলেন, হত্যা ও জিডির বিষয়টি তদন্তাধীন রয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 5271687169338813509

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item