রাস্তার উপর স্থায়ী স্থাপনা নির্মাণ গুড়িয়ে দিতে পৌর মেয়রকে অভিযোগ

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-
পৌর বিধি অমান্য করে রাস্তার উপর স্থায়ীভাবে স্থাপনা নির্মাণ করছেন মেরিনা বেগম নামের জনৈক মহিলা। প্রবাসে থাকা স্বামীর টাকার অহমিকায় এলাকাবাসীর চলাচলে বিঘœসহ পৌর বিধির তোয়াক্কা না করে ওই স্থায়ী স্থাপনা নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়। গতকাল বাঙ্গালীপুর নিজপাড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ সংলগ্ন সৈয়দপুর-পার্বতীপুর সড়কের পূর্ব পার্শ্বে বসবাসকারী প্রভাষক সুশান্ত কুন্ডুসহ একাধিক মানুষ পৌর মেয়র আমজাদ হোসেন সরকারের কাছে এ অভিযোগ করেন।

অভিযোগে জানা যায়, সৈয়দপুর পৌরসভার বিধান রয়েছে ব্যক্তি মালিকানাধীন সম্পত্তি হলেও জনসাধারণ চলাচলের রাস্তা দুই ফিট পর থেকে জমির মালিক তার স্থায়ী স্থাপনা নির্মাণ করতে পারবেন। যদি কেউ পৌর আইন না মেনে স্থাপনা নির্মাণ করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার পাশাপাশি জনসাধারণের চলাচলের সুবিধার্থে অবৈধভাবে গড়া নির্মাণটি গুড়িয়ে দেওয়া হবে। কিন্তু মেরিনা বেগম নামের জনৈক মহিলা এলাকাবাসীর চলাচলের বিঘœসহ পৌর বিধির কোন তোয়াক্কাই করেননি। প্রবাসে থাকা স্বামীর অগাধ টাকার অহমিকায় রাস্তার উপর স্থায়ী স্থাপনা নির্মাণ করেছেন।
কথা হয় মেরিনা বেগমের সাথে। তিনি বলেন, তার ক্রয়কৃত জমির উপরেই তিনি স্থানীয় কাউন্সিলর মোসলেম উদ্দিনের নির্দেশে স্থাপনা নির্মাণ করেছেন। রাস্তার উপর কোন স্থাপনা নির্মাণ করা হয়নি বলে তিনি জানান।
পৌর প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া বলেন, জনসাধারণের চলাচলের রাস্তার উপর স্থায়ী স্থাপনা নির্মাণ হয়েছে বলে তিনি অভিযোগ পেয়েছেন। শুধু রাস্তার উপরই নয় যদি রাস্তার পাশের দুই ফিট জায়গা না রেখে স্থায়ী স্থাপনা নির্মানে প্রমাণ মেলে তাহলে জনসাধারণের সুবিধার্থে তা অবশ্যই গুড়িয়ে দেয়া হবে বলে তিনি এ প্রতিবেদককে জানান।

পুরোনো সংবাদ

জনদূর্ভোগ 5379634613054003740

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item