পঞ্চগড়ে জনকন্ঠ ও চ্যানেল আই’র সাংবাদিককে বেধরক পিটিয়েছে বিজিবি

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা
জেলাপ্রতিনিধি, পঞ্চগড়-

পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি, জনকন্ঠের স্টাফ রিপোর্টার ও চ্যানেল আই’র জেলা প্রতিনিধি এ রহমান মুকুলকে বেধরক পিটিয়েছে বিজিবি সদস্যরা। শনিবার দুপুরে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্তে খবর সংগ্রহ করতে গেলে বিজিবি ঘাগড়া ক্যাম্পের সদস্যরা তাকে বেধরক পেটায় এবং গাছে বেধে রাখে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় সাংবাদিকরা তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করায়। এ ঘটনায় ১৮ বিজিবি অধিনায়ক দু:খ প্রকাশ করেছেন।

কাচু মোহাম্মদ নামে এক নিরিহ কৃষক তার সীমান্ত এলাকায় তরমুজ ক্ষেত দেখতে গেলে এসময় বিজিবি সদস্যরা তাকে ধরে নিয়ে এসে বিজিবি ক্যাম্পে বেদম মারপিট করতে থাকে। সাংবাদিকরা নিরীহ ব্যক্তিকে প্রকাশ্যে মারপিটের কারন জানতে চাইলে উত্তেজিত হয়ে উঠেন বিজিবির ঘাগড়া কম্পানি কমান্ডার মো. জসিম উদ্দিন।
সাংবাদিকদের তথ্য দিতে অস্বীকার করে বিজিবি এবং সাংবাদিকদের অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে তিনিসহ ঘাগড়া ক্যাম্পের ৭/৮ বিজিবি সদস্য সাংবাদিক মুকুলকে লাঠি এবং বাঁশ দিয়ে পেটাতে থাকে। এক পর্যায়ে তাকে গাছের সাথে বেধে রাইফেলের বাট দিয়ে বেধরক পেটায়। খবর পেয়ে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক ঘটনাস্থলে যায়। পরে পঞ্চগড় প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকরা মুকুলকে উদ্ধার করে নিয়ে আসে। আহত সাংবাদিককে দেখার জন্য হাসপাতালে ভিড় করছে বিভিন্ন পেশাজীবি মানুষ।
সাংবাদিক এ রহমান মুকুল বলেন, বিজিবি সদস্যরা একজন নিরিহ কৃষককে ক্ষেত থেকে ধরে এনে বেধরক মারপিট করছিল। আমি কারন জানতে চাইলে কম্পানি কমান্ডার উত্তেজিত হয়ে উঠেন। এক পর্যায়ে তারা আমাকে মারিিপট করতে থাকে এবং গাছে বেধে লাঠি দিয়ে মারপিট করে।পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক বলেন, ঘটনা শোনার সাথে সাথেই ঘটনাস্থলে যাই। সাংবাদিকদের মারধর করা একটা অনাকাঙ্খিত ঘটনা। তিনি  বলেন সাংবাদিক পরিচয় দিলে এমন ঘটনা ঘটত না।
পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান,গণমাধ্যম কর্মীদের উপর হামলার নিন্দা জানিয়ে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানান।
পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের শাস্তির দাবী জানান।

পুরোনো সংবাদ

রংপুর 7468281708166644907

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item