বাড়িতে ফিরতে পারছেনা জলঢাকার সংখ্যালঘু পরিবারটি

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) জেলা  প্রতিনিধি, নীলফামারী॥ বাড়ি ফিরতে পারছেনা নীলফামারীর জলঢাকার সংখ্যালঘু পরিবার। গত শুক্রবার বাড়ি থেকে বিতারিত হয়ে জলঢাকা পৌর শহরের মাথাভাঙ্গা কাচারীপাড়া গ্রামের লক্ষণ চন্দ্র বর্ম্মণের (৮০) পরিবার অবস্থান নেয় জেলা শহরে। তাদের বসত ভিটা ও আবাদী জমি অবৈধ দখলের কবলে। দখলকারীদের হুমকীতে বাড়ি থেকে বিতারিত হয়ে রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সকালে অবস্থান নেয় পরিবারের সদস্যরা। জেলা প্রশাসকের আশ্বাসে দুপুর  সোয়া একটার দিকে তারা নিরাপদ স্থানে চলে সরে যায়। এর আগে এরপর শনিবার স্থানীয় চৌরঙ্গী মোড়ে  মানববন্ধন করে সেখানে অবস্থান করে থাকে রাতে।
লক্ষণ চন্দ্র বর্ম্মণের পুত্রবধূ সত্য রাণী বর্ম্মণ বলেন,অবৈধ দখলদারদের হুমকীতে‘বাড়ি থেকে বিতারিত হবার পর থেকে বৃদ্ধ শ্বশুর, শাশুরী এবং স্বামী সন্তান  নিয়ে  পথে পথে রাত দিন কাটাচ্ছি। অনেকে বিচারের আশ্বাস দিয়ে আমাদেরকে বাড়িতে ফেরার আশ্বাস দিলেও নিরাপত্তার অভাবে যেতে পারছি না বাড়িতে।’
লক্ষণ চন্দ্র বর্ম্মণ বলেন,‘বিচারের আশায় আমরা পথে পথে ঘুরছি। রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেই। দুপুরে বিচারের আশ্বাসে জেলা  প্রশাসকের পক্ষে আমাদের কাছ থেকে জমির কাগজপত্র চেয়ে নেয়া হয়।’আগামী মঙ্গলবার জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে দেখ করার জন্য বলা হয় তাদের।
লক্ষন চন্দ্র বর্ম্মণের অভিযোগ, তাঁর বাবা মৃত গোরকু বর্ম্মণের কাছ খেকে ১৯৬৯ সালে জলঢাকা মৌজার জেএল নম্বর ৫৭ সিএস খতিয়ান ১৩৮ ও ১৬৬ এসএ খতিয়ানের তিন দাগে মোট দুই একর ৪৬ শতক জমি ক্রয় করে বসতভিটা নির্মাণ করে বমবাসসহ চাষাবাদ করে আসছে।
এরই মধ্যে একটি প্রভাবশালী মহলের কুনজর পড়ে ওই জমির ওপর। জমির জন্য তারা ভিভিন্ন কুপ্রস্তাব দিয়ে ব্যর্র্থ হয়ে শেষে গত ২৫ ফেব্রুয়ারী লাঠিসোডা, ধারালো অস্ত্রসহ একই গ্রামের সপুল্লা মামুদ, এলিয়ান, রফিকুল, ছাইদুল, মোখলেছার, মোতালেব, গোলাপ দেড় শতাধিক লোকজন এনে বাড়ির ভিটার সঙ্গে ২৫ শতক জমি দখল করে বাঁশ ও টিন দিয়ে ঘর নির্মাণ করে। এরপর শুক্রবার ধারালো অস্ত্রসহ তাঁদের বাড়ির সামনে  প্রাণে মেড়ে ফেলার হুমকি দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। এখন বাড়ি ছাড়া হয়ে পথে পথে পরিবারে সদস্যদের নিয়ে পথে পথে দিনাতিপাত করছেন তারা।জেলা প্রশাসক জাকীর হোসেন বলেন বিষয়টি জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে বলা হয়েছে। জেলা প্রশাসক কার্যালয়ের সামনে পরিবার পরিজন নিয়ে বৃদ্ধ লক্ষণ চন্দ্র বর্মন।

পুরোনো সংবাদ

রংপুর 7209554073478216304

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item