ডোমার উপজেলার চিলাহাটিতে বাল্যবিবাহে কাজীর দৌড়াত্ব

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) স্টাফ রিপোর্টারঃ নীলফামারীর ডোমারে কাজীর সহযোগীতায় বাল্যবিবাহ চলছে ।এ ব্যাপারে উপজেলা নিবার্হী অফিসারের নিকট লিখিত অভিযোগ দেওয়া হলেও প্রশাসন ব্যবস্থা না নেওয়ায় কাজীর দৌড়াত্বে বাল্যবিবাহ কমছে না ,অভিযোগ এলাকাবাসীর ।
জানা গেছে,উপজেলার ভোগডবুড়ী ই্উনিয়নের উত্তর ভোগডবুড়ী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী মোছাঃ লাকী বানুর(১৪) বিয়ে চলতি মাসের পহেলা তারিখে সন্ধ্যায় বিয়ের দেওয়ার প্রস্তুত্তি চলছিল ।
খবর পেয়ে এলাকাবাসী ও প্রধানশিক্ষক রুহুল আমীন মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবগত করলে তিনি সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে জানান ।ইউপি চেয়ারম্যান আবু তাহের  গ্রাম পুলিশ দিয়ে বিবাহ অনুষ্টান বন্ধ করে দেয় ।কিন্তু তার একদিন পরই ৩রা মার্চ জানা যায় ইউনিয়ন কাজী ওসমান গণির ছেলে বাবলুর(সহযোগী কাজী) সহযোগীতায় এভিডেভিডের মাধ্যমে প্রকাশ্যে বিবাহটি সম্পন্ন করে দেয় ।এ ব্যাপারে উপজেলা নিবার্হী অফিসারের নিকট প্রধান শিক্ষকসহ ইউপি চেয়ারম্যান গত ৪ ঠা মার্চ  লিখিত অভিযোগ দেওয়া হয়েছে ।
উল্লেখ্য,পুর্ব ভোগডাবুড়ীর আজিজুল ইসলামের মেয়ে লাকী বানুর(১৪) সাথে একই এলাকার মোজাম্মেল হকের পুত্র জাহেদুল ইসলামের (২৩) বিয়ে হয় ।
এ ব্যাপারে ভোগডাবুড়ী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আবু তাহের জানান,কাজীদের দৌড়াত্বে বাল্যবিবাহ কমছে না ।
উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ শফিউর রহমান জানান,ওসিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে ।
ডোমার থানার ওসি মোঃ মোয়াজ্জেম হোসেন জানান,প্রযোজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে 

পুরোনো সংবাদ

রংপুর 4781260883806715803

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item