নিউমোনিয়া রোধে নতুন দুই টিকাদান কর্মসূচি চালু হচ্ছে নীলফামারীতে

আবু ফাত্তাহ্ কামাল (পাখি) স্টাফ রিপোর্টার ॥ নিউমোক্কাল নামের নিউমোনিয়া রোগ প্রতিরোধে পিসিভি ও আইপিভি নামের নতুন দুটি টিকাদান কর্মসুচী চালু হচ্ছে নীলফামারীতে। আগামী ২১ মার্চ থেকে সম্প্রসারিত ইপিআই টিকাদান কর্মসূচির মধ্য দিয়ে নতুন এই দুটি টিকাদান কার্যক্রম শুরু হবে। বৃহস্পতিবার  সকালে নীলফামারী সিভিল সার্জনের কার্যালয়ের সভা কে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এডভোকেন্সী সভায় এই তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে  এসময় আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. ফজলুল হক তানসেন, শিশু রোগ বিশেষজ্ঞ ডা.এনামুল হক, ডা. শংকর কমুার রায় ও ডিএমসিআইএইচ এন্ড আইও ডা. মিজানুর রহমানসহ জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং জেলায় কর্মরত সাংবাদিকরা উপিস্থত ছিলেন।
সভায় জানানো হয় নিউমোক্কাল নিউমোনিয়া প্রতিরোধে আগামী ২১ মার্চ থেকে নীলফামারী জেলায় ০ থেকে ১ বছরের কম বয়সী প্রতিটি শিশুকে ৩ ডোজ পিসিভি টিকা দেওয়া হবে হবে। এর মধ্যে ৬ সপ্তাহ বয়সী শিশুকে পিসিভি টিকার প্রথম ডোজ, ১০ সপ্তাহ বয়েসে পিসিভি টিকার দ্বিতীয় ডোজ এবং ১৮ সপ্তাহ বয়সে  পিসিভি টিকার তৃতীয় ডোজ দেওয়া হবে। এছাড়াও  ১৪ সপ্তাহ বয়সের প্রতিটি শিশুকে এক ডোজ আইপিভি টিকা দেওয়া হবে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 5778028670144544049

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item