ডোমারে বন্ধ ঘোষনার পরেও দিব্যি চলছে ফ্রেন্ডস হসপিটাল ডায়গনষ্টিক সেন্টারের ওটি ও প্যাথলজি।

আনিছুর রহমান মানিক
ডোমার(নীলফামারী)প্রতিনিধিঃ ডোমার(নীলফামারী) প্রতিনিধিঃ
-নীলফামারীর ডোমারে অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে বন্ধ ঘোষনার পরেও দিব্যি চলছে  ফ্রেন্ডস হাসপাতাল এন্ড ডায়গনষ্টিক সেন্টারের অপারেশন থিয়েটার(ওটি) ও প্যাথলজি ল্যাবরেটরী। নিষেধাজ্ঞা উপেক্ষা করে হাসপাতালের বিভাগ দুটি চালু থাকায় জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।
গত ২৬/০২/১৫ইং তারিখে নীলফামারী সিভিল সার্জন  মোস্তাফিজুর রহমান স্বারক নং সিএস/নীলফা/১৫/৩৯৪/৪ মূলে অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে তা বন্ধ ঘোষনা করেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ উক্ত আদেশের প্রতি বৃদ্ধা অংগুলী প্রদর্শন করে

 পূর্বের অনিয়মকে পুঁজি করে  চালু রেখেছে, অপারেশন থিয়েটার(ওটি) ও প্যাথলজি ল্যাবরেটরী।  অনুসন্ধানে জানাগেছে,গত ৩রা মার্চ রাতে যুথি রাণী রায় সহ প্রায় তিন জন গর্ভবতী মহিলার সিজার করা হয় ওই হাসপাতালটিতে। যুথিরাণীর স্বামী বিষ্ণু চন্দ্র সাহা জানান, একই দিনে  আমার স্ত্রী সহ বেশ কজন নারীর সিজার করা হয়। অথচ আমার স্ত্রীর ছাড় পত্রে ভর্তির তারিখ উল্লেখ না করে কর্তৃপক্ষের চোখে ধুলি দিতে শুধু মাত্র প্রস্থানের তারিখ দেয়া হয়েছে। যা আমাদের কাছে সন্দেহের সৃষ্টি করেছে। পরে জানতে পেরেছি কর্তৃপক্ষ এই হাসপাতালের অপারেশন থিয়েটার(ওটি) ও প্যাথলজি ল্যাবরেটরী বিভাগ বন্ধ ঘোষনা করেছে ।
উল্লেখ্য এশিয়া বার্তা ২৪ডটকম সহ বিভিন্ন গণ-মাধ্যমে ফ্রেন্ডস হাসপাতাল এন্ড ডায়গনষ্টিক সেন্টারের নানা অনিয়ম,অ-ব্যবস্থাপনার সংবাদ প্রকাশিত হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদন্তে এসে ঘটনার সত্যতা পায়। এরই ধারাবাহিকতায় উপরক্ত বন্ধের আদেশটি ডায়গনষ্টিক সেন্টারের স্বত্তাধিকারীগন  সহ পৌরসভা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। নীলফামারী সিভিল সার্জন  মোস্তাফিজুর রহমান বলেন,বন্ধ ঘোষনার পরে কর্তৃপক্ষের নির্দশনা না মেনে হাসপাতালের বিভাগ গুলো চালু রাখা রিতিমতো বে-আইনী। সত্যতা পেলে কঠিন ব্যবস্থা নিব। অপরদিকে ডায়গনষ্টিক সেন্টারের স্বত্তাধিকারীগন কথিত গণস্বাক্ষর সংগ্রহ সহ দলীয় প্রভাব বিস্তার  করে অপারেশন থিয়েটার ও প্যাথলজি বিভাগ পুঃনরায় খোলার জন্য সিভিল সার্জন দপ্তরে ধরনা দিচ্ছে বলে জানাগেছে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 728544637514264588

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item