স্বাস্থ্য সচেতনতা বাড়ানোয় নীলফামারীর ৫৬৩টি স্কুলে হাত ধোয়া কার্যক্রম শুরু করলো ইএসডিও

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) স্টাফ রির্পোটার- সাবান দিয়ে হাত ধোয়ার গুনাগুন এবং সংখ্যা বৃদ্ধি করার মাধ্যমে স্বাস্থ্যের উন্নয়ন ঘটানোর লক্ষ্যে নীলফমারীর ৫৬৩টি স্কুলে হাত ধোয়া সচেতনতা মুলক কর্মসুচী শুরু করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(ইএসডিও)।
মঙ্গলবার দুপুরে নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাউথ এশিয়া ওয়াশ রেজাল্ট প্রোগ্রাম’র অবহিত করণ সভায় আনুষ্ঠানিক ভাবে প্রকল্পটির কার্যক্রম উদ্বোধন করা হয়।
বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিদের অংশগ্রহণে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এসএএম রফিকুন্নবীর সভাপতিত্বে অবহিত করণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন।
অবহিত করণ সভায় বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগ নীলফামারীর উপ-পরিচালক গুল্লাল সিংহ, সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কমকর্তা(ভারপ্রাপ্ত) শহিদুল ইসলাম, নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাবেত আলী ও কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান।
অবহিত করণ সভায় প্রোগ্রামের কার্যক্রম তুলে ধরেন প্রকল্প সমন্বয়কারী আইয়ুব হোসেন, ডাব্লিএসইউপি’র প্রতিনিধি আলতাফ হোসেন ও ইএসডিওর এভিসিবি প্রকল্পের জেলা সমন্বয়কারী আবু বক্কর সিদ্দিক।
অবহিত করণ সভায় জানানো হয় নীলফামারী জেলার ডিমলা উপজেলার ৯৬টি, ডোমার উপজেলার ৯৬টি, কিশোরগঞ্জ উপজেলার ৯৮টি, সৈয়দপুর উপজেলার ৭৬টি এবং নীলফামারী সদর উপজেলার ১৯৭টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা বাড়ানোয় হাত ধোয়া কর্মসুচী বাস্তবায়ন করা হচ্ছে।
ওয়াটার এ্যান্ড স্যানিটেশন ফর দি আরবান পুওর(ডাব্লিউএসইউপি) সাউথ এশিয়া ওয়াশ রেজাল্ট প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী আইয়ুব হোসেন জানান, প্রকল্পটির উদ্দেশ্য হলো স্কুলগুলোতে হাতধোয়া উন্নয়নের মাধ্যমে মানুষের হাত ধোয়ার সংখ্যা বৃদ্ধি করা। সাবান দিয়ে হাত ধোয়ার গুনাগুন এবং সংখ্যা বৃদ্ধি করার মাধ্যমে স্বাস্থ্যের উন্নয়ন ঘটানো।
তিনি জানান, নীলফামারী ছাড়াও রংপুর বিভাগের রংপুর, ঠাকুরগাও, পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট ও গাইবান্ধা জেলায় ২০১৭সালের ৩১ডিসেম্বর পর্যন্ত প্রকল্পটি কার্যক্রম বাস্তবায়ন করবে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 5995999871835531983

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item