ডিমলায় ভয়াবহ অগ্নিকান্ড

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) জেলা  প্রতিনিধি, নীলফামারী-বুধবার ভোরে নীলফামারীর ডিমলা উপজেলার ভিতর বাজারে অগ্নিকান্ডের ঘটনায় ৪০ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে

, প্রত্যক্ষদর্শিরা ও পুলিশ জানায়, বুধবার সকাল ছয়টার দিকে ডিমলা উপজেলা শহরের বাবুরহাট বাজারের সরকার মার্কেটের রাজুর কাপড়ের দোকান থেকে বৈদ্যতিক সর্টসাকিট থেকে আগুনের সুত্রপাত হয়ে  দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে।  সময় ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে ডিমলা , ডোমার নীলফামারীর চারটি ইউনিট ঘটনাস্থলে পৌছে তিন ঘন্টার চেষ্টায়  সকাল আট টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে

  আগুনে প্রায় শতাধিক দোকান ভস্মিভুত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানায় এর মধ্যে ইলেকট্রনিক্স ,চুড়ি , মনিহারী কাপড়ের দোকান রয়েছেদবির মার্কেটের পাইকারী কাপড় ব্যবসায়ী মাসুদ রানা, নজরুল ইসলামসহ বেশ কয়েকজন ব্যবসায়ী জানান, ওই বাজারের দবির, গণি ও এস.আর.বি মার্কেটের শতাধিক দোকন রয়েছে। এর মধ্যে বুধবারের ওই অগ্নিকা-ে প্রায় ৪০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।  ব্যবসায়ীরা  দাবি করেন, এক একটি কাপড়ের দোকানে দেড় থেকে দুই কোটি টাকার মালামাল ছিল। এর মধ্যে ১৫টিই হচ্ছে পাইকারী কাপড়ের দোকান। এছাড়া কোকারিজ সামগ্রী, জুয়েলারী, ফার্মেসীসহ বিভিন্ন প্রকারের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সব মিলে ২০ কোটি টাকারও বেশি য়তি হয়েছে।
ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শওকত আলী জানান, বুধবার ভোর ৫টার দিকে সরকার মার্কেটের রাজুর কাপড়ের দোকান থেকে বৈদ্যতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে ৩৬ টি ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মিভূত হয়েছে। 
ঘটনার সত্যতা নিশ্চিত করে ডোমার ফায়ার সার্ভিসের ষ্টেশন মাষ্টার ভূমেন্দ্রনাথ বর্মন জানান, বর্তমানে আগুন নিয়ন্ত্রনে আসায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।এদিকে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, ভস্মীভূত দোকানপাট ও মার্কেট পরিদর্শন করেছেন। ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম  বলেন, অগ্নিকা-ে ছোটবড় সব মিলে ৩৬ টি  ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারণে কাজ চলছে। ক্ষতিগ্রস্থ্যদের তালিকা প্রনয়নের কাজ শেষ করে সংশ্লিষ্ট দপ্তরে সরকারী সহযোগিতার জন্য পাঠানো হবে।

পুরোনো সংবাদ

রংপুর 3437177955884559856

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item