কিশোরীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ডাষ্টবিনে ছড়িয়ে ছিটিয়ে আছে লাখ টাকার ওষুধ

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) জেলা  প্রতিনিধি, নীলফামারী -নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পিছনে ডাষ্টবিনে মেয়াদ উত্তীর্ন কয়েক লাখ টাকা ঔষধ ছড়িয়ে ছিটিয়ে ফেলে দেয়া হয়েছে ।সুত্র মতে গত ২০১২ সালে ফাইলেরিয়া নির্মূলের জন্য ঘরে ঘরে গিয়ে বিনামূল্যে ওষুধ সেবন কর্মসূচীর ১৫ হাজার মেয়াদ উর্ত্তীন ডাইথাইলকার্বামাজিন ট্যাবলেট হাসপাতালের পিছনে ডাষ্টবিনে ফেলে দেয়া হয়েছে। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি করেছে। নিয়ম অনুযায়ী এসব ঔষধ আগুন দিয়ে পুড়িয়ে কিংবা মাটিতে পুতে ফেলার নির্দেশনা ছিল। কিন্তু দায়িত্বর কর্মচারীরা এটি না কারনে দায়সারা ভাবে এ গুলো ডাষ্টবিনে ফেলে দেয়।
অভিযোগ উঠেছে ফাইলেরিয়া নির্মূলের জন্য সরকারের পক্ষে এসব ট্যাবলেট  বরাদ্দ দিলেও হাসপাতালের কিছু অসাধূ কর্মকর্তা ও কর্মচারী এটি সঠিকভাবে  সরবরাহ না করে ভিন্ন উদ্দেশ্যে তাদের কাছে রেখে দিয়েছিল।

তবে উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আব্দুল মান্নান জানান,গণ ওষুধ সেবনের পর অবষ্টি ১৫হাজার ট্যাবলেটের মেয়াদ শেষ হয়ে যায়। ফলে সে গুলো আমরা ফেলে দিয়েছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন নিয়ম অনুযায়ী ফেলা দেয়াটা ঠিক না হওয়ায় তা মাটিতে পুঁতে ফেলার ব্যবস্থা করা হয়েছে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 2372441872209510116

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item