জলঢাকায় একটি বাড়ী একটি খামার প্রকল্প’ টাকা বিতরনে অনিয়মে ইউএনও অফিস ঘেরাও

আনিছুর রহমান মানিক
ভ্রাম্যমান প্রতিনিধিঃ নীলফারীর জলঢাকায় একটি বাড়ী একটি খামার প্রকল্প’ সমিতির টাকা বিতরনে দুর্নীতির অভিযোগে সুবিধাভোগী সদস্য বুধবার নীলফামারীর জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও করেছে। এ সময় নির্বাহী কর্মকর্তা হাসান হাবিবকে তার নিজ কার্যালয়ে দুই ঘন্টা অবররুদ্ধ করে রাখে।
অভিযোগ মতে, পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) জলঢাকায় বর্তমান সরকারের ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মাহফুজার রহমান ২০১৩-১৪ অর্থ বছরের সমিতির সদস্যদের টাকা বিতরণে অনিয়ম করেন। 
সুত্র মতে উপজেলার ১১টি ইউনিয়নের ৯৫টি সমিতির সভাপতি ও ম্যানেজারগণ প্রতিজন মাসিক ৬শত টাকা করে
পেয়ে থাকেন। সে হিসাবে ৬ মাসের বকেয়া টাকা দাঁড়ায় ৩ হাজার ৬ শত করে। কিন্তু ওই সময়স্বয়কারী প্রতিটি ওয়ার্ডের সভাপতি ম্যানেজারকে বিতরন করেন ২ হাজার টাকা করে। এ ঘটনার প্রতিবাদে বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইউএনও’র কার্যালয় ঘেরাও করে তারা।
‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের উপজেলার বালাগ্রাম ইউনিয়নের ৫নং ওয়ার্ড সমিতির সভাপতি ওমর ফারুক অভিযোগ করেন, এ ঘটনার প্রতিবাদ করতে গেলে তাদের উল্টো হুমকী দেন উক্ত সমন্বয়কারী। তাই তারা বাধ্য হয়ে বিচারের দাবিতে ইউএনও অফিস ঘেরাও করেছে। এ সময় উক্ত সমন্বয়কারী মাহফুজার রহমান বিষয়টি স্বীকার করেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিব ভুক্তভূগীদের বাকি প্রাপ্ত টাকা ফেরত দেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

পুরোনো সংবাদ

রংপুর 7680938741930828557

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item