জলঢাকার শিমুলবাড়ি ইউনিয়ন কে ‘শিশুবান্ধব ইউনিয়ন’ হিসেবে ঘোষণা

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) জেলা  প্রতিনিধি, নীলফামারী॥ নীলফামারীর জলঢাকা উপজেলার শিমুলবাড়ি ইউনিয়ন কে ‘শিশুবান্ধব ইউনিয়ন’ হিসেবে ঘোষণা করা হয়েছে । মঙ্গলবার দুপুর ১২টায় নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম  মোস্তফা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই ঘোষণা দেন। এ সময় প্রধান শান্তির প্রতিক কবুতর উড়িয়ে দেয়া হয়।

 প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ঢাকা আহসানিয়া মিশনের সহযোগিতায় ‘শিমুলবাড়ি শিক্ষা উন্নয়ন কমিটি’ স্থানীয় হাই স্কুল মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন   নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বনিক জলঢাকা উপজেলা শিক্ষা অফিসার মোঃ শাহাজাহান, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ নীলফামারী প্রোগ্রাম ইউনিট ম্যানেজার ডা. হৃষিকেশ সরকার। অনুষ্ঠানে সভাপতি করেন শিমুলবাড়ি শিক্ষা উন্নয়ন কমিটির সভাপতি মোঃ মমিনুর রশীদ সরকার।
এ বিষয়ে জলঢাকা উপজেলা শিক্ষা উন্নয়ন কমিটির সদস্য সচিব মো: আমিনুর রহমান বলেন যে, শিমুলবাড়ি ইউনিয়নের শিশু বিকাশ কেন্দ্র, প্রি-স্কুল ও প্রাইমারি স্কুলে গমনোপোযোগী সকল শিশু শিক্ষার আওতায় এবং স্বাস্থ্য কেন্দ্রে সবার জন্য নানা ধরণের সেবার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি  বন্ধ করা হয়েছে শিশু বিবাহ। কর্মক্ষম বেকার যুবদের জন্য করা হয়েছে কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা। সব মিলিয়ে উপজেলার অন্যান্য ইউনিয়ন থেকে শিমুলবাড়ি অগ্রগতি বেশ চোখে পড়ার মত। তাই ঘটা করে এমন আয়োজনে ইউনিয়নকে শিশুবান্ধব হিসেবে ঘোষনা করা হল।
অনুষ্ঠানে শিশুদের অংশগ্রহণে প্রদর্শিত হয় নাটিকা। ইউনিয়নে কর্মরত বেসরকারি সংস্থা উদয়াঙ্কুর সেবা সংস্থা, ল্যাম্ব বর্ণিল স্টলের মাধ্যমে তাদের কার্যক্রম তুলে ধরেন।শিশুবান্ধব শিমুলবাড়ি ইউনিয়ন ঘোষনা অনুষ্ঠানে এলাকার অসংখ্য নারী-পুরুষ ও শিশুরা দলে দলে যোগদান করেন।#

পুরোনো সংবাদ

রংপুর 1910578798567612970

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item