তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানি ন্যায্য হিস্যার দাবীতে জলঢাকায় বাসদের জনসভা

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) জেলা  প্রতিনিধি, নীলফামারী-॥ তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানি ন্যায্য হিস্যা সহ ৪দফা দাবীতে নীলফামারীর জলঢাকায় জনসভা করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ (মার্কসবাদী)। বৃহস্পতিবার সকালে রংপুর প্রেসক্লাব থেকে তিস্তা অভিমুখে রোড মার্চের অংশ হিসেবে বিকালে জলঢাকার  জিরোপয়েন্টে জনসভার আয়োজন করে। নীলফামারী জেলা বাসদ সংগঠক ডাঃ রবিন্দ্র নাথ রায় সভাপতিত্বে সেখানে বক্তব্য রাখেন, বাসদ মাকর্সবাদী কেন্দ্রীয় কমিটির সদস্য সুভ্রাংশু চক্রবর্তী, কেন্দ্রীয় কমিটির সদস্য কৃষিবিদ ওবায়দুল¬াহ মুছা, কেন্দ্রীয় বর্ধিত কমিটির সদস্য মঞ্জুর আলম মিঠু, রংপুর জেলা সমন্বয়ক আনোয়ার হোসেন বাবলু সমাতান্ত্রিক ছাত্রফ্রন্ট সভাপতি রংপুর আহসানুল আরেফিন টিটু, পলাশকান্তি নাগ, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

এর আগে রোডমার্চ রংপুর নগরীর প্রধান সড়ক অতিক্রম করে পথিমধ্যে মেডিকেল মোড়, পাগলাপীর, গঞ্জিপুর, চন্দনের হাটে পথসভায় মিলিত হয়। জলঢাকায় জনসভা শেষে রোডমার্চ টি তিস্তা ব্যারাজ পর্যন্ত গিয়ে সেখানে সমাবেশের মাধ্যমে  শেষ করা হয়।
জলঢাকার সমাবেশে বক্তরা বর্তমান সরকার ও বিএনপির সমালোচনা করে বলেন, জোট ও মহাজোট সরকার কেউই তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায় করতে পারেনি। ক্ষমতায় টিকে থাকা এবং ক্ষমতা দখলের অসুস্থ্য প্রতিযোগীতায় দল দুটি বর্তমানে গোটা দেশের জনগনকে জিম্মি করেছে। যে কোন মুল্যে ক্ষমতায় টিকে থাকার প্রয়োজনে সরকার পক্ষ দমন-পীড়নসহ ক্রমাগত ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। অপরদিকে বিএনপি জামায়াত জোট ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলনের নামে সন্ত্রাস,সহিংসতা, গুপ্ত হামলা, অগ্নি সংযোগ করে মানুষ হত্যা করে জনজীবন বিপর্যস্থ্য করে তুলেছে। এদের উপর নির্ভর করে জনজীবনের কোন সংকট যেমন সমাধান সম্ভব নয়, তেমনি পানির ন্যায্য হিস্যা আদায় করা সম্ভব নয়। বক্তারা জনগনের ঐক্যবদ্ধ লড়াই সংগ্রামের মধ্যে দিয়ে পানির ন্যায্য হিস্যা আদায়ের আহবান জানান।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item