ডোমারে কাজী ফার্মের শ্রমিকদের কাজে যোগদান ।

আনিছুর রহমান মানিক,ভ্রাম্যমান প্রতিনিধিঃ -নীলফামারীর ডোমারে কাজী ফার্মের শ্রমিকরা মামলা হামলা হুমকি উপো করে কাজে যোগ দেয়ায় হাসি ফুটে উঠেছে শ্রমিক পরিবার গুলোর মধ্যে। কর্মচঞ্চলতা ফিরে এসেছে কাজী ফার্ম এলাকায়।
উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের বেতগাড়া ধঞ্জনপুর বাজারে অবস্থিত কাজী ফার্মের শ্রমিকদের উপর  কিছু শ্রমিক নামধারী দির্ঘদিন যাবত মামলা হামলা দিয়ে হররানী করে কাজে যোগদানে বাঁধা দিয়ে
আসছিল। ভূক্তভোগী একাধিক  শ্রমিক যানাযায়,  কাজী ফার্মের জন্মলগ্ন হতে  ডোমার উপজেলা কুলি শ্রমিক ইউনিয়ন সংগঠনটি- ২৬৩১ নং রাজশাহী হতে রেজিষ্ট্রেশন নিয়ে উক্ত ফার্মের মুরগী,ডিম,লিটার সহ বিভিন্ন মালামার ট্রাকে লোড আনলোড করে আসছে। একই এলাকার কিছু শ্রমিক নামধরী স্বার্থনেশী মহল আরেকটি সংগঠনের নাম করে  নিজেদের শ্রমিক দাবী করে চলমান শ্রমিকদের উপর মতার দাপট খাটিয়ে নানাভাবে দমন পিরন চালায় এবং মিথ্যা মামলা দিয়ে কাজে যোগ দিতে বাধা দেয়।  কাজে যোগ দেয়া শ্রমিক সংগঠনের নেতা মকলেছার বলেন,হটাৎ করে রেজিষ্ট্রেশন বিহীন ভূয়া শ্রমিক বনে এলাকার জামিল,মনোয়ার,ময়নুল আমাদের বিভিন্নভাবে হুমকি,ধামকি ভয় দেখিয়ে কাজে যোগদানে বাধা দেয়। শুধু তাই নয় তারা কাজী ফার্মের মালামাল পরিবহনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে ফার্ম এলাকার একটি ব্রিজের পাটাতন তুলে ফেলে,এতে করে শত শত  ট্রাক রাস্তায় আটকে থাকে । পরে উপজেলা নির্বাহী অফিসার ও ডোমার থানার পুলিশ এসে  গাড়ী চলাচল স্বাভাবিক করে। সংগঠনের অনুকুল চন্দ্র জানান, শ্রমিক নামধারীদের অপকর্মের প্রতিবাদ করতে গিয়ে আমাদের  ১৩ জনের কে আসামি করে এবং অজ্ঞাত নামা ১০/১২ জনের বিরুদ্ধে বিজ্ঞ অতিরিক্ত চীফ্ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে দঃবিঃ ১১৪/৩৮৫/৫০৬(২)/১০৯ধারায় মিথ্যা চাাঁদাবাজী মামলা দায়ের করে। এই মামলায় চালাতে ১৩ জন আসামী সর্বশান্ত প্রায়। তবে ভয়ভীতি নির্যাতন মামলা হামলাকে উপো করে ফার্মের মালিক পরে সহযোগিতায় আবারো কাজ করার সুযোগ পেয়ে আমরা আনন্দিত। তবে যারা আমাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নিতে উর্ধতন কর্তৃপরে নিকট জোর দাবী জানাচ্ছি। 

পুরোনো সংবাদ

রংপুর 7351686404725531653

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item