ফলোআপ ঃ ডোমারে জমি নিয়ে বিরোধে দুই ভাই নিহতের ঘটনায় মামলা

ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডোমার উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ  চিকনমাটি  খামাতপাড়া গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সৃষ্ট সংঘর্ষে জাহেদুল ইসলাম (৫৫) ও জাহাঙ্গীর ইসলাম (৩৫) নামের দুই ভাই নিহত হয়েছেন।এ ঘটনায় গত সোমবার রাত সাড়ে ৯টায় ডোমার থানায় মামলা দায়ের হয়েছে ।বিমাতা ভাই আনারুল ইসলাম কে প্রধান আসামী করে ১৬ জনের নামে মামলা করেছে বাদী নিহতের ভাই ইদ্রিস আলী । মামলা নং ১০ ।এ মামলায়  এক জনকে গ্রেফতার করেছে ডোমার থানা পুলিশ ।লাশ ময়না তদন্তে জেলায় প্রেরন করা হয়েছে ।

প্রতক্ষদর্শিরা ও থানা সূত্র জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের দক্ষিন চিকনমাটি গ্রামের মৃত জামিলার রহমানের ছেলে জাহেদুল ইসলামরা (৫৫) বড় মায়ের পাঁচ ভাই, এবং ছোট মায়ের ছেলে আনোয়ারুল ইসলাম (৪৫)রা দুই ভাই।চার বছর পূর্বে বড় মায়ের ছেলে জাহেদুল ইসলামরা ৩৬ শতক জমি ৬০ হাজার টাকায় বন্দক নেয় ছোট মায়ের ছেলে আনারুল ইসলামদের নিকট থেকে ।১৬ শতক জমির ৩০ হাজার টাকার বন্দকী ষ্টাম্পের উপর লিখে নিলেও অন্য ২০ শতক জমির ৩০ হাজার টাকার কোন লিখিত ষ্টাম্প ছিল না ।আনারুল ইসলামরা ২০ শতক জমির ৩০ হাজার টাকার বন্দকীর কথা অস্বীকার করলে এ নিয়ে বিরোধের সূত্রপাত ঘটে কিছুদিন পূর্বে থেকে ।

 গত সোমবার সকাল ১০টার দিকে বিরোধপূর্ণ সাড়ে ২০ শতাংশ জমিতে জাহাঙ্গীর ইসলাম বোরো ধানের চারা লাগাতে গেলে, তার বিমাতা ভাই অবসরপ্রাপ্ত সেনা সদস্য আনোয়ারুল ইসালাম ও তার লোকজন বাধা দেয়। এ নিয়ে সংঘর্ষ শুরু হলে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে  জড়ায়।
প্রায় এক ঘণ্টা ব্যাপী চলা রক্তক্ষয়ী সংঘর্ষে ওই দুই ভাই ঘটনাস্থলে  নিহত হন। আহত হন উভয় পক্ষের  প্রায় ১০জন। আহতদের বোড়াগাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ও স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনার পর আনোয়ারুল ইসলাম ,অপর ভাই আনিছুর রহমান (৩৫) ও তাদের লোকজন পালিয়ে যায়।
ঘটনার দিনই বিকালে ডোমার  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  এলাকা থেকে আনারুল ইসলামের বড় দুলাভাই রশিদুল ইসলাম(৫০)কে গ্রেফতার করে ডোমার থানা পুলিশ ।
এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক মিজানুর রহমান জানান, লাশ ময়ণা তদন্তে জেলার মর্গে প্রেরন করা হয়েছে ।
ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন  বলেন, এক জনকে গ্রেফতার করা হয়েছে,অন্য আসামীদের গ্রেফতারের জোর তৎপরতা চলছে

পুরোনো সংবাদ

রংপুর 3475046968028414259

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item