নীলফামারী মেডিক্যাল কলেজের যাত্রা শুরু॥ প্রথমদিনে ১২ শিক্ষার্থী ভর্তি

ইনজামাম-উল-হক নির্ণয়,  নীলফামারী ১৫ অক্টোবর॥
নীলফামারী মেডিক্যাল কলেজে ছাত্র ভর্তির মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। আজ সোমবার (১৫ অক্টোবর) দেশের বিভিন্ন জেলা থেকে আগত ১২ শিক্ষার্থীকে ভর্তি করা হয়। সদ্য ঘোষিত কলেজটির অস্থায়ী কার্যালয় স্থাপন করা হয়েছে নীলফামারী আধুনিক সদর হাসপাতালের ২৫০ শয্যার নতুন ভবনে।
সংশ্লিষ্ঠর সূত্র জানায়, আজ সোমবার ভর্তি কার্যক্রমের আওতায় এমবিবিএস প্রথম বর্ষে ১২জন শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত এ ভর্তি কার্যক্রম চলবে।
সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বলেন, প্রথম বার শুরু হওয়া নীলফামারী মেডিক্যাল কলেজে ৫০ জন শিক্ষার্থী ভর্তি হবেন। মেধা তালিকায় ভর্তির সুযোগ পাওয়া ৫০জন শিক্ষার্থীর মধ্যে প্রথমদিন ১২জনকে আসতে বলা হয়েছিল। পর্যায়ক্রমে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ওই ভর্তি কার্যক্রম চলবে। ক্লাশ শুরু হবে আগামী বছরের ১০ জানুয়ারী থেকে।
 
তিনি বলেন, নীলফামারী মেডিক্যাল কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন এনাটমি বিভাগের সহযোগী অধ্যাপক রবিউল ইসলাম শাহ্। তিনি এসেছেন খুলনা মেডিক্যাল কলেজ থেকে। ভর্তির কার্যক্রম পরিচালনা করছেন অধ্যক্ষ নিজেই।
সদ্য ঘোষিত কলেজটিতে প্রথমদিন ভর্তি হতে আসা শিক্ষার্থীদের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের পক্ষে ফুল দিয়ে বরণ করেন স্বেচ্ছাসেবী সংগঠন ভিশন ২০২১। সংগঠনের প্রধান সমন্বয়কারী ওয়াদুদ রহমান বলেন, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের পক্ষ থেকে প্রথম দিনে ভর্তি হতে আসা শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়েছে। আমরা সকল শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করবো। 
২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর নীলফামারীতে এক মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নীলফামারী জেলায় মেডিক্যাল কলেজ স্থাপনের আশ্বাস দেন। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে চলতি বছরের ২৬ আগস্ট স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পরবর্তী এক শুভেচ্ছা বিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নীলফামারী, নওগাঁ, নেত্রকোনা ও মাগুরায় মেডিক্যাল কলেজ স্থাপনে প্রধানমন্ত্রীর সম্মতির কথা জানান সাংবাদিকদের। এর পর থেকে নীলফামারী কলেজ স্থাপনে যাবতিয় প্রস্তুতি গ্রহন করে স্বাস্থ্য বিভাগ।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র মতে, জেলা শহর থেকে মাত্র চার কিলোমিটার দূরে নটখানায় স্বাস্থ্য বিভাগের ৫১ দশমিক ৩ একর জমিতে নবঘোষিত নীলফামারী মেডিক্যাল কলেজটি স্থাপন করার লক্ষ্যে ইতিমধ্যে ডিজিটাল সার্ভে সম্পন্ন হয়েছে, অবকাঠামো নির্মাণের নকশার অনুমোদন পাওয়া গেছে। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 5092099110397934826

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item