সুন্দরগঞ্জের চন্ডিপুর ইউপি’র নির্বাচন ২৬ জুন: প্রার্থী ৫৩

নুরুল আলম ডাকুয়া, গাইবান্ধা থেকেঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ১৪ নম্বর চন্ডিপুর ইউপির সাধারণ নির্বাচন আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে মর্মে দিনক্ষণ ধার্য করেছেন নির্বাচন কমিশন (স্থানীয় সরকার বিভাগ)। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জনসহ সকল পদে ৫৩ প্রার্থী পারস্পরিক প্রতিদ্বন্দ্বীতা করছেন।
বিভিন্ন সুত্রে জানা যায়, ২০১৬ সালের মার্চসহ ৩ দফা পিঁছিয়ে যাবার পর এবারে চতুর্থ বারের মতো আগামী ২৬ জুন জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। এতে চেয়ারম্যান পদে ৫,  ৩টি সংরক্ষিত আসনের সদস্য পদে ৮ ও ৯টি সাধাররণ আসনের সদস্য পদে ৪৮ জনসহ মোট ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আ’লীগ মনোনীত আব্দুছ সোবহান সরকার (নৌকা), বিএনপি মনোনীত আব্দুল মালেক মিঞা (ধানের শীষ), জাপা মনোনীত ফুল মিঞা (লাঙ্গল)। এছাড়া, স্বতন্ত্র ২ প্রার্থী হলেন- মাইদুল ইসলাম (আনারস) ও রাজা প্রামাণিক (মোটর-সাইকেল)।  এনির্বাচনকে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাচনের দিনসহ এর আগের দিন ও পরে দিন নিয়োজিত থাকবেন- ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ প্লাটুন বিজিবি, ২ টিম  বিজিবি, পুলিশ- এপিবিয়ন (সমন্বীত) ৩টি টিম। এছাড়া, নির্বাচন চলাকালে প্রত্যেকটি ভোট কেন্দ্রে নিয়োজিত থাকবেন অস্ত্রসহ ১ জন করে পুলিশ অফিসার, ২ জন করে পুলিশ কনেস্ট্রবল, ১ জন করে আনসার (এপিসি), ২ জন করে আনসার ও লাঠিসহ অঙ্গীভূত আনসার ও ভিডিপি সদস্য-১৩ জন (এরমধ্যে পুুরুষ-৭ ও মহিলা- ৬ জন করে মোট ২’শ ৬১ জন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য। 
উল্লেখ্য, বিগত ২০১৬ সালের ৩১ মার্চ উনিয়নের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবার কথা থাকলেও মহামান্য হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে ২বার ও নির্বাচন কমিশনের স্থানীয় সরকার বিভাগের ভুলবশতঃ একবারসহ মোট ৩ বার এ নির্বাচন পিঁছিয়ে যায়। ফলে আগামী ২৬ জুন অনুষ্ঠিতব্য ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা- ২২ হাজার ৩'শ ৬৭ জন। এরমধ্যে পুরুষ- ১০ হাজার ৯'শ ৪৭ ও নারী ভোটারের সংখ্যা ১১ হাজার ৪'শ ২০ জন।
 বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং অফিসার ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার- ফজলে রাব্বী সাজ্জাদুর রহমান জানান নির্বাচনের পরিবেশ যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয়। সে লক্ষ্যে তিনি সকলেও সার্বিক সহযোগিতা কামনা করেন।

পুরোনো সংবাদ

নির্বাচন 4185992738532866794

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item