অবৈধ ক্ষমতা দখলের সুপ্রিম কোটের রায়কে মেনে নিয়েছে বিএনপি-সৈয়দপুরে ওবায়দুল কাদের

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের বন্যা নজীরবিহীন। দেশে বহু বছরেও এমন বন্যা হয়নি। ভয়াবহ বন্যায় দেশের বেশিরভাগ রাস্তাঘাট, শিক্ষা-প্রতিষ্ঠান মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের মানুষ তাদের নিরাপদ আশ্রয়স্থল বাড়িঘর ও সহায় সম্পদ হারিয়েছেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনর নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা ও প্রশাসনের সর্বস্তরের লোকজন ত্রাণ সামগ্রী নিয়ে দেশের দুর্র্গতদের পাশে দাঁড়িয়েছেন। সত্যিকার অর্থে বন্যায় ক্ষতিগ্রস্থদের পূর্নবাসন শেষ না হওয়া পর্যন্ত শেখ হাসিনার সরকার এসব নিঃস্ব মানুষের পাশে থাকবেন।
 তিনি (মন্ত্রী ওবায়দুল কাদের ) আজ শুক্রবার (১৮ আগস্ট) দিনজাপুর ও নীলফামারী জেলার বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করতে এসে দিনাজপুর যাওয়ার প্রাক্কালে নীলফামারীর সৈয়দপুরে এক পথসভায় এ কথাগুলো বলেন।  সৈয়দপুর স্টেডিয়ামের সামনে আয়োজিত পথসভায় তিনি আরো বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁর নিজ এলাকায় এসেছিলেন। খালি হাতে এসে ত্রাণ না নিয়ে শুধুমাত্র ভাষণ দিয়ে গেছেন তিনি। তাদের মূল উদ্দেশ্য ছিল ফটোসেশন। কিন্তু আওয়ামী লীগ ফটোসেশনের রাজনীতি বিশ্বাস করে না। আমরা জনগণের রাজনীতি করি। আর আমরা ফটোসেশন করতেও আসিনি, এসেছি উপদ্রুত এলাকায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করতে। আওয়ামী লীগের নেতৃবৃন্দ কয়েকটি টীমে বিভক্ত হয়ে সারাদেশে বর্ন্যাতদের ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন জানিয়ে মন্ত্রী বলেন ক্ষতিগ্রস্থদের পূর্নবাসন না হওয়া পর্যন্ত আমরা তাদের পাশে থাকব। বন্যার পানি সরে গেলে রোগ-বালাই দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন এজন্য আমাদের মেডিক্যাল টীম রয়েছে। তা কাজ করছেন, কাজ করবেন। কিন্তু তারপরও বিএনপি বলছেন ত্রাণ তৎপরতায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে আওয়ামী লীগ সরকার। মন্ত্রী পথসভায় উপস্থিত লোকজনের উদ্দেশ্যে প্রশ্ন করেন আপনারাই বলুন আমরা কি ত্রাণ তৎপরতায় ব্যর্থ হয়েছি ? তিনি অভিযোগ তুলে বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার নেতৃবৃন্দ ত্রাণ কার্যক্রম নিয়ে ভিত্তিহীন ও মিথ্যে কথা বলছেন। আর আওয়ামী লীগ হাওয়ায় কথা ছেড়ে দেয় না, বিএনপি মতো অন্ধকারে ঢিল ছুঁড়ে না।
তিনি বলেন এর আগেও বিএনপি হাওর অঞ্চলে এবং উপকূলীয় ক্ষতিগ্রস্থ এলাকায় যায়নি। আর পাহাড়ে গিয়ে মাঝপথে নাটক করে চলে এসেছে। এরপর উত্তরাঞ্চলে এসে চলে গেছেন ফটোসেশন করে। এর পরও তাঁকে ধন্যবাদ জানাই, অন্তত নিজের বাড়ির এলাকার মানুষের সাথে দেখা করেছেন।
বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, সুপ্রীম কোর্টের ষোড়শ সংশোধনী রায়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে অবৈধভাবে ক্ষমতা দখলকারী হিসেবে উল্লেখ করা হয়েছে। কিন্তু তারপরও  তারা (বিএনপি) ওই রায় সম্পর্কে কোন রকম মন্তব্য করেননি। মৌণতা সম্মতির লক্ষণ উল্লেখ করে তিনি বলেন এর মানে তারা অবৈধ দখলের রায় মেনে নিয়েছেন।
 সৈয়দপুরের পথসভায় অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বক্তব্য দেন।  এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্বাস আলী সরকার।
এ সময় অন্যান্যদের মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্য সাবেক প্রতিমন্ত্রী সতীশ চন্দ্র রায়, যুগ্ম -সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক  সুজিত রায় নন্দী, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বি, এম মোজাম্মেল হক, ১৪ দলীয় জোটের শরীক দল জাসদের নাজমুল হক প্রধান, নীলফামারী - ৩ আসনের সাংসদ অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা মো. আখতার হোসেন বাদল,  সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী অংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মন্ত্রী তাঁর বক্তব্যের শেষে সেখানে বন্যার্ত ৩০০ মানুষের প্রত্যেকের হাতে ১০ কেজি চাল ও নগদ ৫০০ টাকা করে তুলে দেন। এর সকালে আগে মন্ত্রী ওবায়দুল কাদের তাঁর সফলসঙ্গীদের নিয়ে ঢাকা থেকে বেসরকারি সংস্থার একটি  বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে আসেন। পরে তিনি দিনাজপুরে যাওয়ার পথে সৈয়দপুরে এক সংক্ষিপ্ত পথসভা বক্তব্য দেন। শেষে মন্ত্রী সড়ক পথে দিনাজপুরের বিরলের উদ্দেশ্যে যান।                                      

পুরোনো সংবাদ

প্রধান খবর 3967768368020452450

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item