ঈদের আনন্দে মেতে উঠেছে পঞ্চগড়ের পার্ক ও বিনোদন কেন্দ্র গুলো

মুহম্মদ তরিকুল ইসলাম-

-পঞ্চগড়ে ঈদ আনন্দে মেতে উঠেছে সবাই। ঈদ আনন্দের ঘাটতি পুষিয়ে নিতে নারী-পুরুষ আর শিশুর ঢল নেমেছে পঞ্চগড়ের অন্যান্য উপজেলার ন্যায় তেঁতুলিয়ার পার্ক ও বিনোদন কেন্দ্রগুলোতে। যদিও বিনোদন কেন্দ্রের সংখ্যা হাতে গোনা তবুও তেঁতুলিয়ার শিশুপার্ক, ডাকবাংলো, রওশনপুর শিশুপার্ক, আনন্দধারা, পঞ্চগড় সদর পুলিশ পার্ক, ডিসি উকো পার্ক, মহারাজার দিঘী ঘুরেই তৃপ্তির ঢেঁকুর তুলতে হচ্ছে বিনোদন প্রেমিদের।
চুক্তি ভিত্তিক অন্যথায় লোকালে ইজিবাইক, নসিমন, করিমন, মোটরসাইকেল, মাইক্রোবাসসহ বিভিন্ন যানযোগে এসব পার্ক ও বিনোদন কেন্দ্রগুলোতে শিশু-কিশোর ছাড়াও ভ্রমণ পিপাসু নারী-পুরুষেরা ভিড় জমাচ্ছেন। বিনোদন-প্রেমীদের আনন্দ উৎসবে নতুন মাত্রা যোগ করতে পার্ক ও বিনোদন কেন্দ্রগুলোতে রয়েছে স্থায়ী, অস্থায়ী খাবারের দোকান। এছাড়া সেখানে উৎসাহী তরুণ-তরুণীদের মোবাইলফোনে সেলফি তোলার যেন হিড়িক পড়েছে। সবাই ব্যস্ত ছবি তুলতে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব স্থানে আনন্দ উৎসব মাতছেন শিশু ও নারী-পুরুষ। এ আনন্দ চলবে আরও কিছু দিন।
ঈদে জেলার শিশু পার্ক ও পুলিশ পার্কে শিশুসহ নানা বয়সী মানুষ বেড়াতে আসছেন। পঞ্চগড় জেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত ডিসি পার্কে প্রতিদিন বেলা বাড়ার সাথে সাথে এখানে ঢল নামে জেলার সরকারি কর্মকর্তাসহ সাধারণ মানুষের।
তবে বিনোদন প্রিয় মানুষকে আনন্দ দিতে তেঁতুলিয়া উপজেলার রওশনপুরের কাজী এন্ড কাজী টি এস্টেট শিশুপার্ক, বিনোদনের আনন্দধারা পার্কটি প্রতিবারের মতো এবারও হাজার হাজার মানুষের পাদচারণা মুখরিত হয়েছে। শুধু জেলার নয়, পার্শ্ববর্তী জেলার মানুষেরা পরিবার-পরিজন নিয়ে ঈদের বাঁধভাঙ্গা আনন্দ উপভোগ করতে আসছেন এই পার্কে। এখানে রয়েছে একটি মিনি চিরিয়াখানা। এছাড়া মাটির নিচে আজবগুহা, দোলনা, নাগরদোলনাসহ বিভিন্ন রাইডে চড়ে যে যার মতো আনন্দে মেতে উঠছেন। অন্য সময় রওশনপুরের শিশুপার্ক, আনন্দধারায় দিনে শ’খানেক মানুষের সমাগম হলেও ঈদের পরের সময়টাতে দিনে অন্তত ৪ থেকে ৫ হাজার লোকের সমাগম হচ্ছে।
পাশ্ববর্তী জেলা ঠাকুরগাঁও থেকে আসা সালাম হোসেন বলেন, প্রতিদিন তো ব্যস্ত থাকতে হয়। ছেলেমেয়েদের নিয়ে বের হতে পারি না। শুনেছি পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার রওশনপুর নামে চা বাগানে একটি শিশুপার্ক, আনন্দধারা অপরদিকে তেঁতুলিয়া পিকনিক স্পট ডাকবাংলো আছে। তাই ঈদের ছুটিতে এখানে বেড়াতে এসেছি। ঘুরে দেখলাম, পঞ্চগড় জেলার আশপাশের জেলায় এ ধরণের বিনোদনমূলক কোনো পার্ক নেই। পরিবার পরিজন নিয়ে বেড়াতে এসে খুব ভালো লাগছে।
রওশনপুর নামক শিশুপার্ক ও আনন্দধারার প্রশাসনিক ব্যবস্থাপক জয়নাল আবেদীন জানান, ঈদের দিন নামাযের পর থেকে আসা যাওয়া মানুষের ঢল নেমেছে। প্রতিবারের মতো এবারও প্রায় ৪ থেকে ৫ হাজার মানুষ ঈদ আনন্দ উপভোগ করতে পরিবার-পরিজন নিয়ে বেড়াতে আসছেন এখানে। দেশের বর্তমান প্রেক্ষাপটের কথা চিন্তা করে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার বিষয়ে যদি উদ্যোগ নেয়া হয় তাহলে সাধারণ মানুয়ের আনাগোনা আরোও বেশি হতো বলেও জানান তিনি। অপরদিকে ডাকবাংলোর কর্ণারে থাকা দোকানদারগণ জানান, এবার ডাকবাংলোর আংশিক পূণ-নির্মাণ কাজ করা হয়েছে। এতে আরো ভ্রমন পিপাসুদের পদ চারণা বাড়ছে। তাই আমাদের ব্যবসাও বেড়ে গেছে। আমরা প্রশাসনের নিকট আবেদন করছি তারা যেন নিরাপত্তাসহ আরোও উন্নয়ন মূলক কাজ করে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1766741557696241749

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item